আজ থেকে আবারও গভীর সমুদ্রে যাচ্ছে মাছ ধরার ট্রলার

আজ থেকে আবারও গভীর সমুদ্রে যাচ্ছে মাছ ধরার ট্রলার
ছবি: সংগৃহীত

সামুদ্রিক মৎস্য আইন-২০২০ সংশোধনীর লক্ষ্যে গৃহীত চলমান কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ মেরিন ফিশারিজ অ্যাসোসিয়েশন, মেরিন ফিশারিজ একাডেমি এক্স-ক্যাডেট অ্যাসোসিয়েশন/ডিপ সি ফিশিং ভেসেল মেরিনার্স ফোরামের নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার নগরীর আগ্রাবাদের একটি হোটেলে সামুদ্রিক মৎস্য খাতের সম্প্রতি উদ্ভূত সমস্যা নিরসনকল্পে আয়োজিত যৌথসভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মেরিন ফিশারিজ অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নুরুল কাইয়ুম খান। সভায় বাংলাদেশ মেরিন ফিশারিজ অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং মেরিন ফিশারিজ একাডেমি এক্স-ক্যাডেট অ্যাসোসিয়েশনের সভাপতিসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ভোলায় সংকটাপন্ন হিমালয়ী শকুন উদ্ধার

গত ১৫ জানুয়ারি বঙ্গোপসাগরে মাছ আহরণ থেকে বিরত থেকে সব ট্রলার ফিরে আসায় উদ্ভূত সাম্প্রতিক সমস্যা নিয়ে সব নেতৃবৃন্দ সভায় খোলাখুলি আলোচনা করেন।

আরও পড়ুন: কক্সবাজারে মা-মেয়েকে কুপিয়ে হত্যা

সভায় গৃহীত অন্যান্য সিদ্ধান্তগুলো হলো-আজ বুধবার সকাল ৬টা থেকে সব ট্রলার মত্স্য আহরণের জন্য সাগরে যাত্রা করবে, সাগরে ম্যাকানাইজ বোট কর্তৃক কোনো প্রকার অপ্রীতিকর ঘটনার উদ্ভব হলে তাৎক্ষণিক ট্রলার প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংশ্লিষ্ট দপ্তর এবং বাংলাদেশ মেরিন ফিশারিজ অ্যাসোসিয়েশনকে লিখিতভাবে অবহিত করবে, বাংলাদেশ মেরিন ফিশারিজ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সব ধরনের আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের সব সংস্থাকে অবহিত করে সমাধানের উদ্যোগ গ্রহণ করবে, সব ট্রলার প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংশ্লিষ্ট ট্রলারে একটি আশ্বস্তপত্র প্রদান করবে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x