দশমিনায় ইউএনওসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

দশমিনায় ইউএনওসহ ৬ জনের বিরুদ্ধে মামলা
প্রতীকী ছবি

পটুয়াখালীর দশমিনা উপজেলায় বিআরডিপির কেন্দ্রীয় সমিতির নির্বাচনকে ঘিরে দশমিনা সহকারী জজ আদালত, পটুয়াখালীতে দশমিনা উপজেলা নির্বাহী অফিসারসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গত ১৮ জানুয়ারি উত্তর-পশ্চিম বাঁশবাড়িয়া সমবায় সমিতির সভাপতি মোহাম্মাদ হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

ঐ মামলায় নির্বাচন বন্ধের জন্য আদালত ২০ তারিখ স্থাগিতাদেশ দিয়ে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

আরও পড়ুন: ধরে নিয়ে যাওয়া ১৯ বাংলাদেশি জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার

মামলা সূত্রে জানা যায়, সমবায় সমিতির ব্যবস্থাপনা কমিটি কোন কারণ ছাড়া ২৩টি সমিতির ভোটার বাদ দিয়ে ২০২০ সালের ডিসেম্বর মাসের ২১ তারিখ একটি বিতর্কিত ভোটার তালিকা প্রস্তুত করে নির্বাচনি তফসিল ঘোষণা করে। কোন কারণ না দেখিয়ে ২৩টি ভোটার বাদ দেওয়ায় উপজেলার কেন্দ্রীয় সমবায় সমিতির ব্যবস্থাপনা কমিটির বিরুদ্ধে মৃত হাফেজ আলীর ছেলে মোহাম্মাদ হোসেন দশমিনা সহকারী জজ আদালত, পটুয়াখালী-এ ৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলায় দশামিনা উপজেলা নির্বাহী অফিসার, পটুয়াখালী জেলা সমবায় অফিসার, দশমিনা কৃষি অফিসার, দশামিনা পল্লী উন্নয়ন অফিসার, দশমিনা সমবায় কর্মকর্তা ও দশমিনা কেন্দ্রীয় সমবায় সমিতির ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ ৬ জনকে আসামি করে। নির্বাচনকে ঘিরে বিতর্কিত ভোটার তালিকা প্রস্তুত করায় বিজ্ঞ আদালত ২০ তারিখে নির্বাচন স্থগিতাদেশ দিয়ে ১৫ দিনের মধ্যে বিবাদীদেরকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

আরও পড়ুন: বেনাপোল চেকপোস্টে ভুয়া সিআইডি আটক

উপজেলা নির্বাহী অফিসার তানিয়া ফেরদৌস জানান, আমাদের বিরুদ্ধে একটি মামলা করার খবর জানি। আমি আদালতের নোটিশ পেয়েছি, যেহেতু নির্বাচনের স্থগিতাদেশ দিয়েছে তাই নির্বাচন বন্ধ করে দিয়েছি।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x