বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

৯৯৯-এর ফোন পেয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক

আপডেট : ২১ জানুয়ারি ২০২১, ১৯:০৮

কুমিল্লার চান্দিনায় অস্ত্রসহ তানভীর আহমেদ ভূঁইয়া (২৮) নামে এক সন্ত্রাসীকে আটক করেছে চান্দিনা থানা পুলিশ। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর দেড়টায় উপজেলার বাড়েরা ইউনিয়নের গণিপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। 

এসময় তার কাছ থেকে ২টি দেশীয় তৈরি পাইপ গান, ১টি গ্যাস গান উদ্ধার করে পুলিশ। ঘটনার সময় স্থানীয়রা একটি ককটেল উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে। অবিস্ফোরিত ওই ককটেলটিও সন্ত্রাসী তানভীরের বলে দাবি করেন এলাকাবাসী। 

আরও পড়ুন: ৯৯৯-এ মিথ্যা তথ্য দিলে পেতে হবে শাস্তি 

আটক তানভীর চান্দিনা উপজেলার বাড়েরা ইউনিয়নের গণিপুর গ্রামের মৃত মাহবুবুর রহমান বাবুল ভূঁইয়ার ছেলে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে তানভীর। বৃহস্পতিবার সকালে ১৪ বছরের এক কিশোরকে মারধর করে। ওই ঘটনায় দুপুরে স্থানীয় লোকজন তাকে জিজ্ঞাসাবাদ করতে গেলে তানভীর ঘর থেকে অস্ত্র বের করে সকলকে ধাওয়া করে। 

আরও পড়ুন: ৯৯৯-এর ফোন পেয়ে গৃহকর্মীকে উদ্ধার করলো পুলিশ

চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন জানান, তুচ্ছ ঘটনায় অস্ত্র উঁচু করে গ্রামের কিছু লোকজনকে ধাওয়া করায় স্থানীয়রা পুলিশের জরুরি সেবা নম্বর ৯৯৯ ফোন করে। আমরা ৯৯৯ থেকে ফোন পেয়ে ঘটনাস্থলে যাই এবং তানভীর নামে ওই যুবককে আটক করি। তার দেওয়া তথ্য অনুযায়ী ঘরের মেঝেতে মাটি খুড়ে লুকিয়ে রাখা ২টি পাইপ গান ও ১টি গ্যাস গান উদ্ধার করি। 

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামসউদ্দীন মোহাম্মদ ইলিয়াছ বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা দায়ের করা হচ্ছে। এছাড়া তার বিরুদ্ধে তিতাস থানায়ও অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে। 


ইত্তেফাক/এমএএম