বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

১৯টি হরিণের চামড়াসহ দুই পাচারকারী আটক

আপডেট : ২৩ জানুয়ারি ২০২১, ১৮:২৯

শরণখোলায় বাঘের চামড়া উদ্ধারের চার দিন পর একই এলাকা থেকে ১৯টি হরিণের চামড়াসহ দুই পাচারকারীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। শনিবার ( ২৩ জানুয়ারি) ভোরে শরণখোলা উপজেলার রায়েন্দা রাজৈর বাসস্ট্যান্ডের একটি বাসা থেকে গোয়েন্দা পুলিশ এই চামড়া উদ্ধার করে।

বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশের এসআই গাজী ইকবাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোর রাতে অভিযান চালিয়ে রাজৈর বাসস্ট্যান্ড সংলগ্ন মনিরুল ইসলামের বসত ঘরের পাটাতন থেকে ১৯টি হরিণের চামড়া উদ্ধার এবং দুইজনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, শরণখোলা উপজেলার রাজৈর গ্রামের মোঃ মতিন হাওলাদার ওরফে মতি কাজীর ছেলে মোঃ ইলিয়াস হাওলাদার (৩৫) ও বাগেরহাট সদর উপজেলার ভদ্রপাড়া গ্রামের মোঃ মোশারফ শেখের ছেলে মোঃ মনিরুল ইসলাম শেখ (৪৮)।

ইলিয়াস হাওলাদারের পিতা মতিন কাজী দীর্ঘদিন ধরে সুন্দরবনের বন্যপ্রাণীর চামড়া, মাথাসহ দেহের অঙ্গপ্রত্যঙ্গের ব্যবসা চালিয়ে আসছে। তার বিরুদ্ধে বিভিন্ন সময় বনবিভাগ ও শরণখোলা থানায় একাধিক মামলা হয় এবং কয়েকবার হাজতবাসও করেন। এর আগে গত ১৯ জানুয়ারি রাতে একই এলাকা থেকে র‌্যাব-৮ ও বনবিভাগ অভিযান চালিয়ে একটি বাঘের চামড়াসহ গাউস ফকির (৫২) নামের এক পাচারকারীকে আটক করে। 

হরিণের চামড়া উদ্ধারের ঘটনার শনিবার দুপুরে বাগেরহাট পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় সংবাদ সম্মেলনে বলেন, এব্যাপারে মামলা করা হবে।