৮৪ কোটি টাকার সাপের বিষ পাচার করছিলো ওরা

৮৪ কোটি টাকার সাপের বিষ পাচার করছিলো ওরা
সাপের বিষসহ তিন পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। ছবি: ইত্তেফাক

খুলনায় প্রায় ৮৪ কোটি টাকা মূল্যের দুর্লভ সাপের বিষসহ তিন পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) ভোরে নগরীর জিরো পয়েন্ট এলাকা থেকে সাপের বিষসহ তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, পাবনা জেলার বেড়া উপজেলার নূরুল সরদারের ছেলে বাচ্চু সরদার (৫০), পাবনার ফরিদপুরের মো. ইব্রাহিম প্রামাণিকের ছেলে লুৎফুর রহমান (৪৮) ও যশোর সদর উপজেলার রামচন্দ্র বিশ্বাসের ছেলে সৌমিত্র বিশ্বাস (৩২)।

র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রওশোনুল ফিরোজ জানান, গতকাল ভোরে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর জিরো পয়েন্ট এলাকা থেকে ছয়টি কন্টিনারে সন্দেহজনক ১২ পাউন্ড সাপের বিষসহ তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়। তিনটি তরল ও তিনটি পাউডার অবস্থায় রয়েছে সাপের এই বিষ। উচ্চ পর্যায়ের মাদক সেবন বা প্রস্তুতকাজে ব্যবহৃত হয়ে থাকতে পারে। কন্টিনারে মেইড ইন ফ্রান্স লেখা আছে।

আরও পড়ুন: চালকের ছদ্মবেশে ডাকাতি

ফিরোজ আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল খুলনা মহানগরীর জিরোপয়েন্ট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এধরনের সাপের বিষের এক পাউন্ডের বাজার মূল্য সাত কোটি টাকার বেশি। সে হিসেবে ১২ পাউন্ডের দাম প্রায় ৮৪ কোটি টাকার কাছাকাছি। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখন পর্যন্ত যতটুকু জানতে পেরেছি ফ্রান্স থেকে এনে অন্য কোথাও পাচার করা ছিল পাচারকারী চক্রের উদ্দেশ্য।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x