মুজাক্কির হত্যার ঘটনায় বিভিন্ন জেলায় প্রতিবাদ সমাবেশ

হত্যার ঘটনায় তিন দিন পর মামলা
মুজাক্কির হত্যার ঘটনায় বিভিন্ন জেলায় প্রতিবাদ সমাবেশ
উপজেলা পরিষদ চত্বরে হাতিয়া প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন। ছবি: ইত্তেফাক

নোয়াখালীর কোম্পানীগঞ্জে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের সঙ্গে আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের সংঘর্ষের মধ্যে গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক বুরহান উদ্দিন মজাক্কির নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে।

মুজাক্কির হত্যার তিনদিন পর গতকাল মঙ্গলবার বেলা ১১টায় তার বাবা চর ফকিরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নোয়াব আলী মাস্টার বাদী হয়ে অজ্ঞাত পরিচয় আসামিদের নামে এ মামলা দায়ের করেন। কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি সাংবাদিকদের জানিয়েছেন, আসামিদের গ্রেফতার ও মামলার তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে।

কোম্পানীগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মঙ্গলবার বিভিন্ন স্থানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

হাতিয়া (নোয়াখালী): উপজেলা পরিষদ চত্বরে হাতিয়া প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন সাংবাদিকরা। কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সংহতি প্রকাশ করেন। হাতিয়া প্রেসক্লাবের সভাপতি কৃষ্ণ চন্দ্র মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি ইসমাইল হোসেন কিরন, সহসভাপতি ইফতেখার হোসেন তুহিনসহ অন্যান্যরা। বক্তারা হত্যার সঙ্গে জড়িত সব আসামিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

চরফ্যাশন (ভোলা): চরফ্যাশনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলার সাংবাদিকরা। চরফ্যাশন প্রেসক্লাব ও বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, চরফ্যাশন শাখার উদ্যোগে প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত ছিলেন চরফ্যাশন প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন, সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্রসহ অনেকে।

মহেশপুর (ঝিনাইদহ): মহেশপুর উপজেলায় কর্মরত সাংবাদিকরা মহেশপুর থানার সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছেন। এ সময় মানবাধিকারকর্মী, উন্নয়নকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা বক্তব্য রাখেন। আগামী ৭২ ঘণ্টার মধ্যে সাংবাদিক মুজাক্কিরের হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানান তারা।

রৌমারী (কুড়িগ্রাম): রৌমারী ও রাজিবপুর উপজেলায় কর্মরত সাংবাদিকদের আয়োজনে সমাবেশ ও মানববন্ধন হয়। উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন হয়। এতে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা খন্দকার শামছুল আলম, রৌমারী সরকারি কলেজের সহকারী অধ্যাপক এম এর ফেরদৌস প্রমুখ।

ডিমলা (নীলফামারী): ডিমলা প্রেসক্লাব, মফস্বল সাংবাদিক ফোরাম ও বার্তা বাজার পরিবারের আয়োজনে স্মৃতি অম্লান চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, ডিমলা প্রেসক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম লিটন, সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম প্রমুখ।

বাকেরগঞ্জ (বরিশাল): বাকেরগঞ্জ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ও বাকেরগঞ্জ প্রেস ক্লাবের আয়োজনে উপজেলার সকল সাংবাদিকরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন এবং সমাবেশ শেষে বিক্ষুব্ধ সাংবাদিকবৃন্দ সংক্ষিপ্ত সময়ে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে অনশন করেন। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় পৌরসভার বাকেরগঞ্জ বাসষ্ট্যান্ডে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার বিকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশির হাট পূর্ব বাজারে আওয়ামী লীগের দু্ই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হন দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন নিউজপোর্টাল বার্তা বাজারের স্থানীয় প্রতিনিধি মুজ্জাকির। সংকটাপন্ন অবস্থায় তাকে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি ঘটলে রাতেই তাকে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন শনিবার রাত সাড়ে ১০টার দিকে তার মৃত্যু হয়।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x