কোটচাঁদপুর স্টেশন এলাকায় প্রায়ই লাইনচ্যুত হচ্ছে ট্রেন

কোটচাঁদপুর স্টেশন এলাকায় প্রায়ই লাইনচ্যুত হচ্ছে ট্রেন
[প্রতীকী ছবি]

দর্শনা-যশোর সেকশনের কোটচাঁদপুর ও সাবদারপুর স্টেশন এলাকায় প্রায়ই ঘটছে ট্রেনের লাইনচ্যুতের ঘটনা। এতে প্রাণহানির ঘটনা না ঘটলেও রেলওয়ের ব্যাপক ক্ষতি হচ্ছে।

রেলের পশ্চিম জোনের এক সূত্রে জানা যায়, গত সোমবার ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের পিছনের দুইটি বগি লাইনচ্যুত হয়। এতে খুলনা ও যশোরের সঙ্গে সারা দেশে প্রায় আট ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ থাকে। আপ ও ডাউন লাইনে বিভিন্ন স্টেশনে যাত্রীবাহী ট্রেন আটকা পড়ে। দুর্ভোগে পড়ে যাত্রীরা। পয়েন্টসম্যানের ভুলের কারণে এ লাইনচ্যুতির ঘটনা ঘটে বলে রেলের এক সূত্রে জানা যায়। ২০১৯ সালের ১৮ জানুয়ারি কোটচাঁদপুর স্টেশনে ঢোকার আগে সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছিল।

ঐ বছরের নভেম্বর মাসে কোটচাঁদপুর স্টেশনে ঢোকার সময় রাজশাহীগামী আন্তঃনগর কপোতাক্ষ ট্রেন লাইনচ্যুত হয়েছিল। গত বছর সাবদারপুর স্টেশনে দুটি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়।

রেলের পশ্চিম জোনের পাকশী ডিভিশনাল ইঞ্জিনিয়ার বীরবল মণ্ডল জানান, সোমবার কোটচাঁদপুর স্টেশনে সুন্দরবন এক্সপ্রেস লাইনচ্যুতির ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর কর্তৃপক্ষ দোষীদের শাস্তির ব্যবস্থা নেবে। তিনি আরও বলেন, সাবদারপুর স্টেশনে দুটি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা একটি ট্রেনের লোকো মাস্টার সিগনাল অমান্য করেন। দায়ী লোকো মাস্টারকে চাকরিচ্যুত করা হয়েছে।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x