শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সংবাদ সম্মেলনে মুজাক্কিরের ভাইয়ের দাবি

বুরহান হত্যার বিচার যেন সাগর-রুনির মতো না হয়

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৩৯

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে তাঁর পরিবার। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নোয়াখালী জেলা প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, নিহতের বড় ভাই নূর উদ্দিন মুহাদ্দিস।

সাংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বোরহানের বড় ভাই মো. নূর উদ্দিন প্রধানমন্ত্রীর কাছে তার ভাইয়ের হত্যার সুষ্ঠু তদন্ত এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে বলেন, সাংবাদিক সাগর-রুনি হত্যার বিচার আজও হয়নি। তাই  আমরা চাই বুরহান হত্যার বিচারও যেন সাগর-রুনি হত্যার বিচারের মতো দীর্ঘায়িত না হয়। প্রকৃত খুনিদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি  দেয়া হোক।

নূর উদ্দিন মুহাদ্দিস বলেন, সাংবাদিকতা পেশার পাশাপাশি সামাজিক ও মানবিক বিভিন্ন কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। সব সময় অসুস্থ্য ও মুমূর্ষ রোগীদের পাশে দাঁড়াতেন। তিনি ২৬ জনকে রোগীকে নিজের শরীর থেকে এ নেগেটিভ গ্রুপের রক্ত দিয়েছেন। করোনাকালীন নিজ এলাকার হতদরিদ্র মানুষের দ্বারে দ্বারে খাবার এবং প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিয়েছেন। ঈদে দুঃস্থ ও এতিমদের গোপনে সহযোগিতা করতেন। 

এ সময় বোরহানের বাবা নুরুল হুদা মো. নোয়াব আলী ছেলের হত্যাকারীদের পরিচয় প্রকাশের দাবি জানিয়ে বলেন, আমার এমন সহজ-সরল ও মানবিক ছেলেটাকে কে বা করা এমন নিষ্ঠুরভাবে হত্যা করতে পারলো তাদেরকে একটু দেখতে চাই।

মুজাক্কিরের মা মমতাজ বেগম বলেন, আমার ছেলেকে এমন নির্দয়ভাবে মেরেছে আমি প্রধানমন্ত্রীর কাছে তাদেরও বিচার চাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নিহত মুজ্জাকিরের বাবা নুরুল হুদা ওরফে নোয়াব আলী মাস্টার, মা মমতাজ বেগম, বড় ভাই নুর উদ্দিন মুহাদ্দিস, মেজ ভাই মো. ফখরুদ্দিন মোবাচ্ছির, বড় বোন জান্নাতুল ফেরদাউস, গোলশান আরা বেগম, গোলনাহার বেগম ও ভগ্নিপতি আবদুস সাত্তার প্রমুখ।

গত শুক্রবার বিকেলে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশির হাট পূর্ব বাজারে বসুরহাট পৌর সভার মেয়র আবদুল কাদের মির্জা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পেশাগত দায়িত্বপালনকালে গুলিবিদ্ধ হন দৈনিক বাংলাদেশ সমাচার ও অনলাইন পোর্টাল বার্তা বাজারের স্থানীয় প্রতিনিধি বুরহান উদ্দিন মুজ্জাকির। পরদিন শনিবার রাত পৌনে ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  মারাযান। এ ঘটনায়  বুরহানের বাবা ২৩ ফেব্রুয়ারি অজ্ঞাত আসামীদের নামে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরদিন মামলাটি পিবিঅইতে হস্তান্তর করা হয়। 


ইত্তেফাক/এনএ