শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মুশতাকের মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় গ্রেফতার

আপডেট : ৩১ জুলাই ২০২১, ১৫:২৭

কারাগারে মারা যাওয়া লেখক মুশতাক আহমেদকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিনকে গ্রেফতার করা হয়েছে।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোস্তাক আহমেদ বিষয়টি নিশ্চিত করেন।  এর আগে গত শুক্রবার রাতে তাকে ভাড়া বাসা থেকে তুলে নিয়ে যায় সাদা পোশাকের পুলিশ। 

শুক্রবার দুপুরের দিকে লেখক মুশতাক আহমেদকে নিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন রুহুল আমিন। তিনি মুশতাক আহমেদের সঙ্গে গ্রেফতার কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের নগরীর খালিশপুরের বাসায় ভাড়া থাকতেন। সেই বাসা থেকেই তাকে গ্রেফতার করে খুলনা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। একই সঙ্গে আটক করা হয় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সংগঠক নিয়াজ মুর্শিদকে। তবে রাত সাড়ে ১২টার দিকে মুর্শিদকে ছেড়ে দেওয়া হয়।

রুহুল আমিন তার ফেসবুক আইডিতে লেখক মুশতাক আহমেদের কয়েকটি পোস্ট উল্লেখ করে মন্তব্য করেন, ‘এই সকল লেখায় যদি লেখক মুশতাকের কারাবাসের কারণ হয়, অতঃপর ৬ বার তার জামিন নামঞ্জুর হয়, তবে গ্রেফতার কর আমাকেও’ । 

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মোস্তাক আহমেদ বলেন, মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ তাকে গ্রেফতার করে খালিশপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেছে। ওই মামলা ডিবি তদন্ত করছে। 

এদিকে রুহুল আমিনকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদ। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে ওই মিছিল শুরু হয়। সমাবেশ শেষে মিছিলটি নগরের বিভিন্ন সড়ক ঘুরে শহীদ হাদিস পার্কের সামনে গিয়ে শেষ হয়।

অনলাইন ইনচার্জ: জনি হক

ইত্তেফাক/ইউবি