উদ্বোধনের আগেই ধসে পড়লো কোটি টাকার সেতু

উদ্বোধনের আগেই ধসে পড়লো কোটি টাকার সেতু
সুনামগঞ্জের-জগন্নাথপুর সড়কে ধসে পড়া নির্মাণাধীন ব্রিজ।ছবি: ইত্তেফাক

সুনামগঞ্জের-জগন্নাথপুর সড়কে নির্মাণাধীন একটি ব্রিজ উদ্বোধনের আগেই ধসে পড়েছে। সোমবার (১ মার্চ) ভোরে কোন্দানালা খালের উপর নির্মাণাধীন ব্রিজটি গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে ধসে পড়ে। সময় ব্রিজের ৫টি গার্ডার ভেঙে যায়। প্রায় ২ বছর ধরে ব্রিজটির নির্মাণ কাজ চলছিলো।

স্থানীয় বাসিন্দা গফুর মিয়া বলেন, সেতুটির কাজ যে ঠিকাদারি প্রতিষ্ঠান পেয়েছে তার কাজ খুব ধীরগতি ও নিম্নমানের জিনিসপত্র ব্যবহার করা হয় বলেই সেতুটি ভেঙে গেছে। তবে বিকল্প সড়ক থাকায় এ কারণে সড়কে যান চলাচলে বাধা হয়নি।

সড়ক ও জনপথ বিভাগ জানায়, ২০১৯-২০ অর্থ বছরে সুনামগঞ্জ-জগন্নাথপুর সড়কে ৫৩ কোটি টাকা ব্যয়ে তিনটি সেতু নির্মাণের কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। বাস্তবায়নের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান এ এম বিল্ডার্স। সওজ জানায়, সোমবার ভোরে অন্যস্থানে তৈরি করা গার্ডার সেতুর পাটাতনের উপর বাসানোর কাজ শুরু করে কর্তৃপক্ষ। এসময় চারটি হাইড্রোলিক জ্যাকের একটি বিকল হয়ে গেলে সেতুটি ধসে গিয়ে মাটিতে বসে যায়।

ঠিকাদারি প্রতিষ্ঠান এএম বিল্ডার্সের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হারুনুর রশিদ বলেন, গার্ডার বসানোর সময় হাইড্রোলিক জ্যাক বিকল হয়ে যাওয়া এই দুর্ঘটনাটি ঘটে। খুব দ্রুত সেতুটি আবারও নির্মাণ কাজ করা হবে বলে তিনি জানান। তিনি জানান, তবে কাজে কোনো অনিময় হয়নি।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী কাজী নজরুল ইসলাম বলেন, গার্ডার ধসে পড়ার ফলে সেতুর মূল কাঠামোর কোনো ক্ষতি হয়নি। ধসে যাওয়া গার্ডারগুলো ঠিকাদার তার নিজ খরচে অপসারণ করে নতুন করে করে গার্ডার বসিয়ে দিবেন।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x