পুলিশ মেমোরিয়াল ডে: রংপুর রেঞ্জ ডিআইজিসহ পুলিশ কমিশনারের শ্রদ্ধা

পুলিশ মেমোরিয়াল ডে: রংপুর রেঞ্জ ডিআইজিসহ পুলিশ কমিশনারের শ্রদ্ধা
মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা আব্দুল আলিম মাহমুদ, রংপুর কমান্ড্যান্ট, পুলিশ ট্রেনিং সেন্টার, রংপুর, সকল জেলার পুলিশ সুপারজেলা পুলিশ লাইন্স মাঠে নির্মিত পুলিশ স্মৃতিস্তম্ভে পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।ছবি: ইত্তেফাক

রংপুরে পুলিশ মেমোরিয়াল ডে-তে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজিসহ অন্যান্য ইউনিট প্রধান পুলিশ কর্মকর্তাগণ।

সোমবার (১ মার্চ) দুপুরে রংপুর জেলা পুলিশ লাইন্স মাঠে নির্মিত পুলিশ স্মৃতিস্তম্ভে আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের প্রতি বিনম্র শ্রদ্ধায় স্মরণ ও পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম শ্রদ্ধাঞ্জলি জানান।

পরে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা আব্দুল আলিম মাহমুদ, রংপুর কমান্ড্যান্ট, পুলিশ ট্রেনিং সেন্টার, রংপুর, সকল জেলার পুলিশ সুপার ও অন্যান্য ইউনিট প্রধান পুলিশ কর্মকর্তারাগণ।শুরুতেই কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন এবং তাদের প্রতি সম্মান জানান।

উল্লেখ্য, গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন সেই সকল বীর শহীদদের যারা রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে অকাতরে তাদের মূল্যবান জীবন উৎসর্গ করেছেন। এই মহান পুলিশ বাহিনীর মর্যাদা রক্ষার নিমিত্তে বাহিনীর সদস্যগণ দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছে। রোদে পুড়ে, ঘামে ভিজে নিঃস্বার্থভাবে সেবা দিয়ে যাচ্ছে সাধারণ মানুষকে। এটি দেশের জন্য ত্যাগের মহান দৃষ্টান্ত। এই বীরত্বপূর্ণ ভূমিকা ও মহান আত্মত্যাগের ফলে বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য রচিত হয়েছে বিরল মর্যাদা ও গৌরবময় অধ্যায়। মহান শহীদের প্রতি চির ঋণী। আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের স্মরণে প্রতি বছরের ন্যায় পালিত হলো ১ মার্চ ২০২১ পুলিশ মেমোরিয়াল ডে। আত্মদানকারী পুলিশ সদস্যদের শ্রদ্ধা জানাতে এটি বিশেষ একটি দিন। শাহাদত বরণকারী পুলিশ সদস্যদের প্রতি ভালোবাসার পুষ্পার্ঘ্য নিবেদনের।

১৯৭১ সালের ২৫ মার্চ কালোরাতে রাজারবাগ পুলিশ লাইন্স থেকে বাংলাদেশ পুলিশ বাহিনী গড়ে তুলেছিল প্রথম প্রতিরোধ আন্দোলন। হানাদার বাহিনীকে পরাস্ত করতে সাহসিকতার সঙ্গে থ্রি নট থ্রি রাইফেল নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে। রাজারবাগ পুলিশ লাইন্স থেকে ছড়িয়ে পড়েছিল মুক্তিযুদ্ধের ডাক সারাদেশে। সেই গৌরবোজ্জ্বল ভূমিকা বাংলাদেশ পুলিশ বাহিনী মর্যাদার সঙ্গে লালন করে। এই পুলিশ বাহিনী সেই দিনের রক্তস্নাত অধ্যায়ের ধারাবাহিকতার ইতিহাস বহন করে চলছে। জাতির পিতা যেভাবে দেখতে চেয়েছিলেন বাংলাদেশ পুলিশ বাহিনীকে পুলিশ বাহিনী সেইভাবেই জনগণের সেবা দিয়ে যাচ্ছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x