ফেনীতে ধর্ষণ মামলায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ফেনীতে ধর্ষণ মামলায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান বরখাস্ত
অভিযুক্ত ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম

ফেনীর ফুলগাজীতে বিচারপ্রার্থী নারীকে ধর্ষণের মামলায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান নুরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। মঙ্গলবার (২ মার্চ) স্থানীয় সরকার বিভাগের ইপ-১ অধিশাখার একটি প্রজ্ঞাপন এ তথ্য জানানো হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, ‘২০১৮ সালের এপ্রিল মাসে ফুলগাজী থানায় দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। আদালত নুরুল ইসলামের বিরুদ্ধে ওই অভিযোগপত্র গ্রহণ করেন।

নুরুল ইসলাম অপরাধমূলক কার্যক্রমে জড়িত থাকায় সদর ইউপির চেয়ারম্যানের দায়িত্বে থাকা সমীচীন নয়। তাই ২০০৯ সালের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনের ৩৪(১) ধারা অনুযায়ী ফুলগাজী সদর ইউপি চেয়ারম্যান পদ থেকে নুরুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।’

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম জানান, ধর্ষণ মামলায় নুরুল ইসলামের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গ্রহণ হওয়ায় স্থানীয় সরকার বিভাগের ইপ-১ অধিশাখার সিনিয়র সহকারী সচিব আবু জাফর রিপন স্বাক্ষরিত এক আদেশে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

পুলিশ সূত্র জানায়, এক বিচারপ্রার্থী নারীকে ধর্ষণের মামলায় ২০১৮ সালের ১১ এপ্রিল নুরুল ইসলামকে গ্রেপতার করা হয়। কিছুদিন কারাভোগের পর বর্তমানে তিনি জামিনে আছেন।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x