কুষ্টিয়ায় ট্রেনের বগি লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন

কুষ্টিয়ায় ট্রেনের বগি লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন
ছবি: সংগৃহীত।

কুষ্টিয়ায় মালবাহী ট্রেনের পাঁচটি ওয়াগন লাইনচ্যুত হয়েছে। শুক্রবার শুক্রবার (৫ মার্চ) দুপুরে কুষ্টিয়া বড় রেলওয়ে স্টেশনের অদুরে মিলপাড়ায় এলাকায় রেল লাইনের উপর দন্ডায়মান ট্রলির সাথে ধাক্কা লেগে মালবাহী ট্রেনের ৫টি ওয়াগন লাইনচ্যুত হয়। এতে কুষ্টিয়া-রাজবাড়ী রুটে গোয়ালন্দ এবং রাজবাড়ি-ফরিদপুরের সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এদিকে দায়িত্বে অবহেলায় উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলীকে (সাইফুল ইসলাম) সাময়িক বরখাস্তসহ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রেলওয়ের পাকশী বিভাগীয় দফতরের প্রকৌশলী বিরবল মন্ডল ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কর্তব্যে গাফিলতির কারনে এক প্রকৌশলী বরখাস্তসহ চার সদস্যবিশিষ্ট কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন।

রেলওয়ে পুলিশ ও এলাকাবাসী জানায়, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী মালবাহী ট্রেনটি দুপুর পৌনে ২ টারদিকে কুষ্টিয়ায় মিলপাড়ায় পৌঁছালে রেল লাইনের উপর থেমে থাকা রেলওয়ে ট্রলির সাথে সংঘর্ষ হয়। এতে ট্রেনের ধাক্কায় ট্রলিটি ওয়াগনের চাকায় আটকে ট্রেনের ২২টি ওয়াগনের মধ্যে পাঁচটি ওয়াগন লাইনচ্যুত হয়। তবে হতাহত কোন ঘটনা ঘটেনি। এদিকে এ দুর্ঘটনার ফলে কুষ্টিয়া-রাজবাড়ি ও গোয়ালন্দ-ফরিদপুরের সাথে রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এ বিষয়ে ট্রেনের ড্রাইভার মোস্তাফিজুর রহমান জানান, কুষ্টিয়া বড় রেলওয়ে স্টেশন থেকে ক্লিয়ারিং পাওয়ার পর ট্রেনটি সামনের দিকে এগিয়ে যাচ্ছিল। এসময় মিলপাড়া এলাকায় রেললাইনের উপর দন্ডায়মান রেলওয়ে বিভাগের একটি ট্রলির সাথে ট্রেনের ধাক্কা লাগে। এতে ট্রেনের পাঁচটি ওয়াগন লাইনচ্যুত হয়।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x