শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কক্সবাজারে ট্রাকচাপায় নিহত ২

আপডেট : ০৭ মার্চ ২০২১, ১৪:০৫

কক্সবাজারের পর্যটন জোন কলাতলীতে সিমেন্ট বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণহানির ঘটনা ঘটেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত নারীসহ দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অন্তত ১০-১২জনকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় অন্তত ৫-৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

শনিবার (৬ মার্চ) রাত ১১ টায় ডলফিন মোড়ের হোটেল ওয়ার্ল্ড বীচ রির্সোটের সামনের এলাকায় এ ঘটনা ঘটে। 

স্থানীয়দের সহায়তায় আহত ও নিহতদের উদ্ধারে কাজ করে স্থানীয়দের সহায়তায় কক্সবাজার ফায়ার সার্ভিস ও ট্রাফিক পুলিশ।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো: রফিকুল ইসলাম দুইজনের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। 

নিহতরা হলেন, কক্সবাজার শহরের কলাতলী এলাকায় লাল মিয়ার স্ত্রী মোমেনা বেগম (৬০) ও ঢাকা উত্তরা এলাকার সাহাদত হোসেন (৪৫)। ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে মরদেহগুলো। আহত হয়েছে অন্তত ১০ জন।

কক্সবাজার শহর পুলিশ ফাড়ির এসআই আনোয়ার হোসেনের বরাত দিয়ে অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, শনিবার রাত ১১ টার দিকে কক্সবাজারমুখী সিমেন্ট বোঝাই ট্রাকটি (চট্টমেট্টো-ট-১১-৬৮২৮) নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীকে চাপা দেয়। এসময় ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলে দুইজন নিহত হন। এঘটনায় আহত হয়েছে অন্তত ১০ পথচারী।

আহতদের মাঝে, কক্সবাজার শহরের বাহারছড়া এলাকার এডভোকেট ওসমান (৪৫), উখিয়ার কোটবাজার এলাকার আবদুল আমিনের ছেলে জসিম উদ্দীন (২৫), বশরত আলীর ছেলে মুজিব (৪৫), শফিউল্লাহর ছেলে জিকু (৩০), মহেশখালী এলাকার আবুল কাশেমের ছেলে জয়নাল (৩৫), বড় ভাই আবুল হোসেন (৪৫) ও ছেলে রাশেদুল হকের (১৭) নাম পাওয়া গেছে। বাকিদের পরিচয় সনাক্তের কাজ চলছে। নাম পাওয়ারাসহ অন্তত ১০ জন আহত রয়েছেন। আহতদের মাঝে দুইজনকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনাস্থল থেকে প্রত্যক্ষদর্শীরা জানান, কক্সবাজার বাস টার্মিনাল থেকে কলাতলী ঢালুতে নামার সময় নিয়ন্ত্রণ হারায় ট্রাকটি। এসময় ট্রাকটি ২টি সিএনজি অটোরিক্সা ও ২টি ইজিবাইককে চাপা দেয়। এতে প্রায় ১০-১৫ জন ট্রাকের নিচে চাপা পড়ে। দুটি মরদেহসহ সবাইকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।  

হাসপাতালে নেওয়াদের মাঝে বেশ কয়েকজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।


ইত্তেফাক/এসসিএস