শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গাইবান্ধা-৩ আসনের জাতীয় সংসদ নির্বাচন আগামীকাল

আপডেট : ২৬ জানুয়ারি ২০১৯, ২০:২১

আগামীকাল ২৭ জানুয়ারি রবিবার গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। শনিবার ভোটগ্রহন কর্মকর্তারা আইনশৃখংলা বাহিনীসহ নির্বাচনী সরাঞ্জমাদি নিয়ে আসনটির ১৩২টি ভোট কেন্দ্রে পৌঁছে গেছেন। নির্বাচন উপলক্ষে সাদুল্লাপুর ও পলাশবাড়ী দুই উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

একাদশ সংসদ নির্বাচনে এ আসনের ঐক্যফ্রন্ট সমর্থিত ধানের শীষের প্রার্থী জাপার (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরি গত ২০ ডিসেম্বর মারা যান। ফলে ইসি নির্বাচন স্থগিত করে গত ২৩ ডিসেম্বর পুনঃতফশীল ঘোষণা দেন।

সহকারি রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ‘সাদুল্লাপুরের ১১টি ও পলাশবাড়ী উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-৩ আসন। মোট ভোট কেন্দ্র ১৩২টি। সকল প্রস্তুতি সম্পন্ন শেষে ভোটগ্রহণের জন্য নিয়োগকৃত ১৩২জন প্রিজাইডিং কর্মকর্তা, ৭৮৬জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা ও ১৫৭২জন পোলিং কর্মকর্তা এখন ভোট কেন্দ্রে অবস্থান করছেন।’

তিনি আরও জানান, ‘এ আসনে মোট ভোটার ৪লাখ ১১হাজার ৮৫৪জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৭৪৬ জন এবং নারী ২ লাখ ১১ হাজার ১০৮ জন।’

গাইবান্ধা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বলেন, ‘নির্বাচনের দিন দুই উপজেলায় ২ হাজার ৫ শ পুলিশ সদস্য, বিজিপি ২০প্লাটুন, র‌্যাব ২০প্লাটুন ও ১৫শত ৮৪জন আনসার নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।’

প্রসঙ্গত, দ্বিতীয় দফায় জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডাঃ মইনুল হাসান সাদিক মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন গত ১০ জানুয়ারি ভোট কারচুপি ও অনিয়মের আশংকায় সাদিকসহ বাসদ ও ইসলামী আন্দোলনের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

আরও পড়ুনঃ গোমস্তাপুরে সড়ক দুর্ঘটনায় আহত স্কুল শিক্ষিকার মৃত্যু

এখন ভোটের লড়াইয়ের মাঠে রয়েছেন পাঁচ প্রার্থী। তারা হলেন মহাজোটভুক্ত আওয়ামী লীগ প্রার্থী ডা. ইউনুস আলী সরকার (নৌকা), জাপা (এ) প্রার্থী দিলারা খন্দকার (লাঙ্গল) ও জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু (আম) এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।

ইত্তেফাক/নূহু