ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
২৪ °সে

গাইবান্ধা-৩ আসনে ভোট গ্রহণ চলছে

গাইবান্ধা-৩ আসনে ভোট গ্রহণ চলছে
ফাইল ছবি।

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

শনিবার ভোটগ্রহণ কর্মকর্তারা আইনশৃখংলা বাহিনীসহ নির্বাচনী সরাঞ্জমাদি নিয়ে আসনটির ১৩২টি ভোট কেন্দ্রে পৌঁছে গেছেন। নির্বাচন উপলক্ষে সাদুল্লাপুর ও পলাশবাড়ী দুই উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

একাদশ সংসদ নির্বাচনে এ আসনের ঐক্যফ্রন্ট সমর্থিত ধানের শীষের প্রার্থী জাপার (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরি গত ২০ ডিসেম্বর মারা যান। ফলে ইসি নির্বাচন স্থগিত করে গত ২৩ ডিসেম্বর পুনঃতফশিল ঘোষণা দেন।

সহকারী রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ‘সব জায়গায় শান্তিপূর্ণ নির্বাচন হচ্ছে। কোরো অপ্রীতিকর ঘটনার ঘটনার খবর পাওয়া যায়নি। সাদুল্লাপুরের ১১টি ও পলাশবাড়ী উপজেলার ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত গাইবান্ধা-৩ আসন। মোট ভোট কেন্দ্র ১৩২টি। এ আসনে মোট ভোটার ৪লাখ ১১হাজার ৮৫৪ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৭৪৬ জন এবং নারী ২ লাখ ১১ হাজার ১০৮ জন। ’

আরো পড়ুন : প্রধানমন্ত্রীর চা-চক্রের আমন্ত্রণ প্রত্যাখ্যান ঐক্যফ্রন্টের

গাইবান্ধা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বলেন, ‘দুই উপজেলায় ২ হাজার ৫০০ পুলিশ সদস্য, বিজিবি ২০ প্লাটুন, র‌্যাব ২০ প্লাটুন ও ১ হাজার ৫৮৪ জন আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন।’

এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মহাজোটভুক্ত আওয়ামী লীগ প্রার্থী ডা. ইউনুস আলী সরকার (নৌকা), জাপা (এ) প্রার্থী দিলারা খন্দকার (লাঙ্গল) ও জাসদ প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু (আম) এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন