চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা ৪২ হাজার ছাড়ালো

চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা ৪২ হাজার ছাড়ালো
ছবি: সংগৃহীত

চট্টগ্রামে করোনা ভাইরাসে সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৪২ হাজার ছাড়িয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টার রিপোর্টে আরও ৪৯৪ জন আক্রান্ত শনাক্ত হন। সংক্রমণ হার ১৯ দশমিক ৪৫ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত এক রোগীর মৃত্যু হয়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, নগরীর আটটি ল্যাবে গতকাল সোমবার চট্টগ্রামের ২ হাজার ৫৪০ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৪৯৪ জন পজিটিভ শনাক্ত হন। এর মধ্যে শহরের বাসিন্দা ৪৩৯ জন ও এগারো উপজেলার ৫৫ জন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ৪২ হাজার ৩০১ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৩৩ হাজার ৮২১ জন ও গ্রামের ৮ হাজার ৪৮০ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে সর্বোচ্চ ১৫ জন, রাউজানে ১২ জন, ফটিকছড়িতে ১০ জন, পটিয়ায় ৫ জন, সীতাকুণ্ড ও বোয়ালখালীতে ৩ জন করে, রাঙ্গুনিয়া ও মিরসরাইয়ে ২ জন করে এবং লোহাগাড়া, বাঁশখালী ও আনোয়ারায় একজন করে রয়েছেন।

গতকাল করোনায় একজন মারা যান। মৃতের সংখ্যা এখন ৩৯৬ জন। এতে শহরের বাসিন্দা ২৯১ জন ও গ্রামের ১০৫ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ৬৬ জন। ফলে মোট আরোগ্যলাভকারীর সংখ্যা ৩৪ হাজার ৪১০ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৪ হাজার ৬৭০ জন এবং বাসায় থেকে চিকিৎসায় সুস্থ হন ২৯ হাজার ৭৪০ জন। হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে যুক্ত হন ৩৫ জন ও ছাড়পত্র নেন ২০ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন এক হাজার ২৫৯ জন।

গতকাল শনাক্ত রোগীর সংখ্যা চট্টগ্রামে একদিনের দ্বিতীয় সর্বোচ্চ। ২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম ভাইরাসবাহক শনাক্তের পর গত ১ এপ্রিল করোনাকালের সর্বোচ্চ ৫১৮ জনের সংক্রমণ শনাক্ত হয়। সংক্রমণ হার ২০ দশমিক ৪৩ শতাংশ। এ সময়ে এক করোনা রোগীর মৃত্যু হয়। ২ এপ্রিল মার্চ ৪৬৭ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। এটি চট্টগ্রামে তৃতীয় সর্বোচ্চ সংক্রমণ। সংক্রমণের হার ১৮ দশমিক ৫১ শতাংশ। এ সময়ে করোনায় কারো মৃত্যু হয়নি। করোনার প্রথম প্রকোপের সময় গত বছর ৩০ জুন আক্রান্তের সংখ্যা একদিনে সর্বোচ্চ ৪৪৫ জন পর্যন্ত ওঠেছিল।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x