নওগাঁয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর একজন খুন, আরেকজনের ‘আত্মহত্যা’

 নওগাঁয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর একজন খুন, আরেকজনের ‘আত্মহত্যা’
আটক সুবল পাহান। ছবি: ইত্তেফাক

নওগাঁর নিয়ামতপুরের বুধুরিয়া গ্রামের মৃত. হারান পাহানের ছেলে ভারত পাহান (২১) নামে ক্ষুদ্র নৃগোষ্ঠীর একজনকে খুনের দায়ে সুবল পাহান (৩৫)’কে গ্রেফতার করেছে নিয়ামতপুর থানা পুলিশ।

আটককৃত সুবল জেলার মহাদেবপুর উপজেলার দোপাড়া গ্রামের মৃত. বিনয় পাহানের ছেলে।

নিহতের বোন মারী চঞ্চলা (৩৫) বাদি হয়ে সুবল পাহানকে আসামি করে মঙ্গলবার (৬ এপ্রিল) নিয়াতমপুর থানা এজাহার দায়ের করলে পুলিশ মামলাটি রেকর্ডভুক্ত করেন।

এজাহার সূত্রে জানা যায়, গত ৫ এপ্রিল সোমবার আসামির সাথে উপজেলার চন্দননগর ইউনিয়নের বুধুরিয়া গ্রামের ভারত পাহান (২১) অজ্ঞাতনামা স্থানে নেশা করতে যায়। নেশা খেয়ে ভারত পাহান আসামি সুবল পাহানকে সঙ্গে নিয়ে রাত আনুমানিক সাড়ে ৯টায় নিজ বাড়ি আসে। পরে পার্শ্ববর্তী গ্রাম সোনারপাড়ার ফুতালীর বাড়িতে সুবলকে এগিয়ে দিতে গেলে সে আর ফিরে আসেনি। রাত সোয়া ১০টায় ভারত পাহানকে রক্তাক্ত ও মৃত অবস্থায় উদ্ধার করে গ্রামবাসী।

এ বিষয়ে নিয়ামতপুর থানার অফিসার ইন চার্জ হুমায়ুন কবির বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে উভয়ে নেশা খাওয়ার কারণে এ অপ্রীতিকরণ ঘটনা ঘটিয়েছে। আমরা ঘটনার পরেই আসামি সুবলকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছি। সুবল প্রাথমিকভাবে হত্যার দায় স্বীকার করেছে।

এদিকে নিয়ামতপুরে বিষপানে ক্ষুদ্র নৃগোষ্ঠীর আরেকজনের ‌‌আত্মহত্যার খবর পাওয়া গেছে। জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের অন্তর্গত শাংশৈইল গ্রামের মৃত. ঠাকুর টুডুর ছেলে জাকারুস টুডু (৫৫) সোমবার (৫ এপ্রিল) বেলা ৪টা হতে বেলা ৫টা পর্যন্ত জমিতে দেওয়া কীটনাশক (বিষ) পান করে নিজ বাড়ির বারান্দায় পড়ে থাকে।

পরিবারের সদস্যরা তাকে পড়ে থাকতে দেখে সাথে সাথে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে এ্যাম্বুলেন্স যোগে নেওয়ার পথে সে মারা যায়।

খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

থানা সূত্রে জানায় যায়, জাকারুস বেশ কিছুদিন যাবত মানসিক সমস্যায় ভুগছিলেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মানসিক সমস্যার কারণেই এই আত্মহত্যার ঘটনা ঘটে থাকতে পারে।

নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ন কবির বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x