করোনা সচেতনতায় এএসপির ব্যতিক্রম উদ্যোগ

করোনা সচেতনতায় এএসপির ব্যতিক্রম উদ্যোগ
চট্টগ্রাম-কাপ্তাই সড়কে এএসপি শামীমের ব্যতিক্রমধর্মী সচেতনমূলক প্রচারণা। ছবি: ইত্তেফাক

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্বগতি রুখতে সারাদেশে সোমবার (০৫ এপ্রিল) থেকে শুরু হয় ২য় দফায় লকডাউন। দেশে করোনার এমন ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে আগামী এক সপ্তাহের জন্য রবিবার (৪ এপ্রিল) লকডাউনের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার।

এরই পরিপ্রেক্ষিতে ৬ এপ্রিল (মঙ্গলবার) বিকাল ৪ টায় চট্টগ্রাম-কাপ্তাই সড়কের পাহাড়তলী চৌমুহনীতে করোনা ভাইরাসের এমন ডাবিং স্বরে করোনার ভাইরাসের প্রতিকৃতি নিয়ে ব্যতিক্রমধর্মী সচেতনামুলক প্রচারণা রাঙ্গুনিয়া সার্কেল (রাউজান-রাঙ্গুনিয়া)।

করোনা ভাইরাসের নানান আকারের প্রতিকৃতি নিয়ে এই ধর্মী শোভাযাত্রার নেতৃত্ব দেন রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম।

প্রচারণায় নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে চলাচল করা লোকজন ও অটোরিকশার চালক ও যাত্রীদের সচেতনমূলক পরামর্শ দেন।

এই প্রচারণা সম্পর্কে সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম দৈনিক ইত্তেফাকে বলেন, মানুষকে লকডাউন মানতে বলা কিংবা তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলার চেয়ে তাদেরকে করোনা ভাইরাসের আকৃতি দেখিয়ে করোনার বিপদ সম্পর্কে মানুষকে জানাই তা তাদের মনে গেঁথে যাবে। তারা আরো বেশি সচেতন হবে। এই ভাবনা থেকে এই ব্যতিক্রমধর্মী শোভাযাত্রার আয়োজন। তিনি আরো বলেন, আমরা জানি লকডাউনে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলোর আয় রোজগারে কষ্ট হচ্ছে। তবুও আমরা কিছুদিন কষ্ট সহ্য করে সরকার ঘোষিত নির্দেশনা মেনে চলি তাহলে করোনা ভাইরাসের অভিশাপ হতে সমাজ, দেশ রক্ষা পাবে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x