সালথায় তাণ্ডবে তিন কোটি টাকার ক্ষতি হয়েছে

সালথায় তাণ্ডবে তিন কোটি টাকার ক্ষতি হয়েছে
ছবি- ইত্তেফাক

ফরিদপুরের সালথায় সরকারি স্থানপনায় তাণ্ডবের ঘটনায় তিন কোটি টাকার ক্ষতি হয়েছে।

রবিবার (১১ এপ্রিল) সকালে জেলা প্রশাসক অতুল সরকারের কাছে একটি প্রতিবেদন জমা দেন এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসলাম মোল্যা। সেই প্রতিবেদনে ক্ষয়ক্ষতির পরিমাণ দেখানো হয় প্রায় তিন কোটি টাকা।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, সালথার তাণ্ডবের ঘটনায় দুইটি তদন্ত কমিটি গঠন করা হয়। রবিবার সকালে একটি কমিটির তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন। ওই প্রতিবেদনে প্রায় তিন কোটি টাকার ক্ষতি হয়েছে বলে উল্লেখ করা হয়।

তিনি আরো বলেন, এ ছাড়া অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা. তাসলিমা আলীকে প্রধান করে আরেকটি কমিটি গঠন করা হয়। ওই কমিটির প্রতিবেদন জমা দিতে আরো দুই দিন সময় লাগবে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল পাশা বলেন, সালথার তাণ্ডবের ঘটনায় এ পর্যন্ত মোট ৬১ জনকে আটক করা হয়েছে। এ ছাড়া গুলিবিদ্ধ অবস্থায় দুই জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের পুলিশী পাহারায় চিকিৎসা দেওয়া হচ্ছে। আটককৃতদের মধ্যে ৫৮ জনকে আদালতে সোপর্দ করা হয়েছে । এর মধ্যে ৪৮ জনের রিমান্ড মঞ্জুর হয়েছে। তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য লকডাউনকে কেন্দ্র গুজব ছড়িয়ে গত ৫ এপ্রিল সালথা উপজেলা পরিষদের বিভিন্ন সরকারি অফিসে তাণ্ডব চালায় উত্তেজিত জনতা। এ সময় দুটি সরকারি গাড়ি পুড়িয়ে দেয় তারা। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসক।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x