বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ধর্ষণের ভিডিও ধারণ করে একাধিকবার ধর্ষণ, যুবক গ্রেফতার

আপডেট : ১২ এপ্রিল ২০২১, ১১:৩৪

গাজীপুরে এক নারীকে জোরপূর্বক ধর্ষণ এবং ভিডিও ধারণ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের ভয় দেখিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বাসন থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গাজীপুর সিটি করপোরেশনের নাওজোড় এলাকায়। রবিবার বিকালে অভিযুক্ত যুবককে পুলিশ গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত যুবকের নাম নয়ন কুমার ঘোষ (৩০)। সে দিনাজপুরের বিরগঞ্জ থানার ঘোষপাড়া এলাকার সুকুমার ঘোষের ছেলে। 

পুলিশ ও ধর্ষণের শিকার ওই নারী জানান, গাজীপুর মহানগরীর নাওজোড় এলাকার বাসিন্দা ওই নারীর স্বামী তিন সন্তান রেখে প্রায় দুই বছর আগে মারা গেছে। স্বামীর রেখে যাওয়া বাড়ি, ট্রাক ভাড়া, আর ইটভাটার আয়ের অংশ দিয়ে তিন সন্তান নিয়ে সংসার চলে। গত বছরের ২৮ জানুয়ারি তার বাসার তৃতীয় তলার ভাড়াটিয়া নয়ন কুমার ঘোষ রুম ভাড়া দেওয়ার কথা বলে তার ঘরে প্রবেশ করে। এসময়ে তাকে একা পেয়ে তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে এবং ধর্ষণের ভিডিও করে। নয়ন ওই সময় তাদের শাসিয়ে যায় যেন এই ঘটনা প্রকাশ না করি। যদি কাউকে বলি তাহলে মেয়েদের এসিড দিয়ে পুড়িয়ে দেওয়া এবং এবং ভিডিওটি  ইন্টারনেটে ছেড়ে দেওয়ার ভয় দেখায়। পরবর্তীতে ভিডিও প্রচারের ভয়ভীতি দেখিয়ে একাধিকার ধর্ষণ করলেও লোকলজ্জার ভয়ে কাউকে কিছু বলতে পারেননি। এক সময় নয়ন তার কাছে ২০ লাখ টাকা দাবি করে। সে বলে টাকা না দিলে ভিডিও সর্বত্র ছড়িয়ে দিবে। পরে ভয়ে বাধ্য হয়ে স্বামীর রেখে যাওয়া ট্রাক দুটি বিক্রি করে ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর গ্রহণ করে ২০ লাখ টাকা নয়নের হাতে তুলে দেন। তখন নয়ন বলে যে, সে ধর্ষণের ভিডিওটি ডিলিট করে দিয়েছে। 

ওই নারী আরও জানান, আসামি নয়ন আবার দিনাজপুর থেকে ফিরে এসে বলে যে, বাড়ি বিক্রয় করে তাকে ৫০ লাখ টাকা দিতে হবে। টাকা না দিলে এসিড মেরে তার পরিবারকে পুড়িয়ে মারবে। সর্বশেষ গত ৯ এপ্রিল মধ্যরাতে পুনরায় আমাকে ধর্ষণের ভিডিওটি নেটে ছেড়ে দিবে বলে ভয় দেখিয়ে আবার তার ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। পরে তিনি বাধ্য হয়ে রবিবার সকালে গাজীপুরের বাসন থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। পরে পুলিশ অভিযান চালিয়ে আসামি নয়নকে গ্রেফতার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা বাসন থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, অভিযান রবিবার নাওজোর এলাকা থেকে অভিযুক্ত নয়নকে গ্রেফতার করা হয়েছে। বিকালে তাকে গাজীপুর আদালতে হাজির করা হলে শুনানি শেষে আদালত তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।  

ইত্তেফাক/এএএম