‘বেগুন’ শূন্য নাটোরের বাজার

‘বেগুন’ শূন্য নাটোরের বাজার
ফাইল ছবি।

শুনতে অবাক হলেও নাটোর বাজারে ‘বেগুন শূন্য’। রোজার মাসে রোজাদারদের রসনা তৃপ্ত করতে যে সবজিটি সবচেয়ে বেশি পরিচিত তা হলো বেগুন। ইফতারের থালায় বেগুন ও বেসনের তৈরি বেগুনি না হলে যেন বাংলাদেশি রোজাদারদের রসনা মিটে না। সেই বেগুন নাটোরের বাজারে পাওয়াটা এখন দুষ্কর হয়ে পরেছে। এক কথায় নেই বললেই চলে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) নাটোর শহরের বিভিন্ন কাঁচাবাজার ঘুরে এমনই চিত্র লক্ষ্য করা যায়।

সরেজমিনে নাটোরের নীচা বাজার ঘুরে দেখা যায় হাতে গোনা ২-৩ টি দোকান বাদে কোনো খুচরা কারবারির দোকানে বেগুন নাই। যাও ২-৩ টি দোকানে আছে তাও বেগুনের দাম ৯০-১০০ টাকা কেজি। অন্যদিকে খিরার দাম কেজি প্রতি ২০ টাকা থেকে বেড়ে ৬০ টাকা।

বেগুন নাই কেন জানতে চাইলে সবজি বিক্রেতা আলমগীর হাসান জানান, রমজানের প্রথমদিনে প্রচুর বেগুন বিক্রি হয়েছে প্রতি কেজি ১০০ টাকা হিসেবে। সেই জন্য হয়তো বা বেগুন চাষিদের ক্ষেতে বিক্রি করার মতো বেগুন নাই। তবে আজকে ২-৩ টা দোকানে বেগুন আছে, সবার কাছে নাই।

সবজি বিক্রেতা বাবু বলেন, প্রথম রোজায় চাহিদা মাফিক বেগুন বিক্রি হওয়াতে আজ বেগুনের যোগান কম। তবে কয়েকদিনের মধ্যে আবার বাজারে বেগুনের যোগান বেশি হয়ে যাবে। গতকাল ১০০ টাকায় বেগুন বিক্রি করেছি আজ বৃহস্পতিবার ৯০ টাকা কেজি বেগুন বিক্রি করেছি।

বেগুন কিনতে আসা রফিক বলেন, বাজারে যে বেগুন পাবো না ভাবতেই অবাক লাগছে। এমন বেগুন শূন্য অবস্থা এর আগে দেখিনি। তবে ১ টা দোকান থেকে বেগুন কিনেছি, দাম নিলো ৯০ টাকা কেজি তাতেই স্বস্তি।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x