ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরিতে আগুন: তদন্ত কমিটির পরিদর্শন

ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরিতে আগুন: তদন্ত কমিটির পরিদর্শন
ভোলা-লক্ষ্মীপুর রুটে ফেরিতে আগুন, তদন্ত কমিটির পরিদর্শনল।

ভোলা-লক্ষ্মীপুর নৌ-রুটের ফেরি কলমীলতায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে ভোলা জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত হাওলাদারের নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত কমিটি ইলিশা ফেরি ঘাটে ফেরির মাস্টারসহ ৮ জনের বক্তব্য রেকর্ড করেন। তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার যে ৭ কার্যদিবস বেঁধে দেওয়া হয়েছিল আজ ছিলো তার শেষ দিন।

গত ৮ এপ্রিল ফেরি কলমীলতা লক্ষ্মীপুর জেলার মজুচৌধুরী ঘাট থেকে ১৯টি পণ্যবোঝাই পরিবহন নিয়ে ভোলার ইলিশা ঘাটের উদ্দেশ্যে রওনা হয়। ভোর ৪টার দিকে মেঘনা নদীর ভোলার চর অতিক্রম কালে হঠাৎ ফেরিতে থাকা একটি পিকআপ ভ্যানে আগুন জ্বলতে শুরু করে। এর পর ২টি ট্রাক, ৪টি কাভার্ডভ্যান, দুটি পিকআপ ভ্যান ও একটি মটরসাইকেল সম্পূর্ণ পুড়ে যায়। এতে প্রায় ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করেছে ফায়ার সার্ভিস টিম।

তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী নাজমুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মহসিন আল ফারুক, ভোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক ফারুক হোসেন ও ভোলা বিআইডব্লিউটিএ সহকারী পরিচালক মো. কামরুজ্জামান। তদন্ত কমিটিকে প্রতিবেদনের জমা দেয়ার ৭ কার্যদিবসের আজ ছিলো শেষ দিন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন ভোলার ম্যানেজার মো. পারভেজ জানান, ওই দিন ফেরিতে থাকা একটি পিকআপ ভ্যানের ককসিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x