শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হত্যাকারী যতই প্রভাবশালী হোক না কেন, সরকার আপোষ করবে না: নিক্সন চৌধুরী

আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১৯:৩১

ফরিদপুর-৪ আসনের জনপ্রিয় সাংসদ ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, ‘যারাই নির্মমভাবে ইতালি প্রবাসী মাসুদকে মেরেছে তাদের দৃষ্টান্তমূলক বিচার হবে। হত্যাকারী যতই প্রভাবশালী হোক না কেন, সরকার এই হত্যাকাণ্ডের বিচারে কোন আপোষ করবে না।’

বৃহস্পতিবার বিকালে ফরিদপুরের ভাঙ্গা পৌরসদরের নওপাড়া গ্রামের পারিবারিক কবরস্থানে মাসুদের কবর জিয়ারত শেষে এসব কথা বলেন এমপি নিক্সন চৌধুরী। 

কবর জিয়ারত শেষে নিহত মাসুদের বাড়িতে গিয়ে শোকার্ত পরিবারকে সান্ত্বনা দেন। এসময় শত শত গ্রামবাসী এমপি নিক্সন চৌধুরীর কাছে মাসুদকে হত্যাকারী সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বার ও তার সহযোগীদের ফাঁসির দাবিতে মিছিল দিতে থাকে।

সেসময় এমপি নিক্সন চৌধুরী সকলের উদ্দেশে আরও বলেন, ‘আপনারা আইন হাতে তুলে নিবেন না। একটি হত্যাকাণ্ডের পর ঐ এলাকায় সুযোগ সন্ধানী অনেকেই নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ে। আপনারা শান্ত থাকুন, এই হত্যাকাণ্ডের বিচারের জন্য সর্বদা আপনাদের পাশে আমি থাকব। নিহত মাসুদের দুটি সন্তান ও স্ত্রী ইতালিতে অবস্থান করছে। আপনারা সবাই এই পরিবারটির জন্য আল্লাহর নিকট দোয়া করবেন।’

নেতা-কর্মীদের নিয়ে কবর জিয়ারত করেন নিক্সন চৌধুরী। ছবি: ইত্তেফাক

কবর জিয়ারতের সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম হাবিবুর রহমান, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, সরকারি কেএম কলেজের সাবেক জিএস লাবলূ মুন্সি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজ্জাক ফকির প্রমুখ।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাতে ভাঙ্গার নওপাড়া বাসষ্ট্যান্ডে চায়ের দোকানে ইতালি প্রবাসী মাসুদ মিয়াকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে এলাকার সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বার ও তাদের সহযোগীরা। এরপর থেকেই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনার রাত হতেই উক্ত এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। হত্যাকাণ্ড নিয়ে ভাঙ্গা থানায় একটি হত্যা মামলা হয়েছে। হত্যাকাণ্ডের পর কাউন্সিলর বাচ্চু মেম্বার ও তার সমমনা শত শত গ্রামবাসী ঘটনার পর এলাকা ছেড়ে পালিয়েছে। ইতিপূর্বেও বাচ্চু মেম্বারের নামে একাধিক মামলা ভাঙ্গা থানায় রয়েছে।

ইত্তেফাক/এএএম