পুলিশের ভুয়া এসআই আটক

পুলিশের ভুয়া এসআই আটক
ভুয়া উপ-পরিদর্শক এসআই ফিরোজ আহমেদ। ফাইল ছবি

অবশেষে রাজশাহী মেট্রোপলিটনের গোয়েন্দা পুলিশের (ডিবি) জালে আটক হয়েছে ভুয়া উপ-পরিদর্শক এসআই ফিরোজ আহমেদ আতিক (৩৫)। সাধারণ নাগরিক হয়েও বাংলাদেশ পুলিশের উপ-পরিদর্শক (এস.আই) পরিচয় দিয়ে পুলিশে চাকরির আশ্বাস এবং বিয়ের প্রলোভনে কন্যা পক্ষের অভিভাবকের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতো এই ফিরোজ আহমেদ আতিক।

আটকের আগে এই প্রতারক নিজেকে কখনো আরএমপির মতিহার, রাজপাড়া, আবার কখনো বোয়ালিয়া থানায় কর্মরত বলে অবিবাহিত মেয়েদের সাথে প্রেমের সম্পর্ক গড়ে বিয়ের আশ্বাসে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। আবার কখনো বিদেশে উচ্চ শিক্ষা গ্রহণের কথা বলে কন্যা পক্ষের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। মূলত প্রতারণা করে টাকা আত্মসাৎ করাই ছিল তার নেশা।

সোমবার দিবাগত রাত ১২টা থেকে গতকাল মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ভুয়া এসআইকে ফিরোজকে আটক করেছে আরএমপির গোয়েন্দা পুলিশ। সে নগরীর এয়ারপোর্ট থানার বায়া পালপাড়ার ইসমাইল হোসেনের ছেলে। আরএমপির গোয়েন্দা শাখার উপ-কমিশনার আরেফিন জুয়েল এ তথ্য নিশ্চিত করেছেন।

উপ-কমিশনার জুয়েল জানান, আরএমপির গোয়েন্দা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ফিরোজ আহমেদ আতিক নিজেকে পুলিশের এসআই পরিচয় দিয়ে চাকরি প্রদানের আশ্বাস এবং বিয়ের প্রলোভন দেখিয়ে কন্যা পক্ষের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। বিষয়টি জানার পর ডিবির একটি দল সোমবার দিবাগত রাত ১২টা থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ভুয়া এসআই ফিরোজ আহমেদ আতিককে আটক করে।

গ্রেফতারের পর ফিরোজ জিজ্ঞাসাবাদে জানিয়েছে, গত ৩/৪ বছর যাবৎ রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকার সহজ-সরল বেকার যুবকদের চাকরির প্রলোভন দিয়ে তাদের অভিভাবকদের কাছ থেকে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেয়। সে নিজেকে কখনো আরএমপির মতিহার, রাজপাড়া থানা ও বোয়ালিয়া থানায় কর্মরত আছে বলে বিয়ে করার উদ্দেশ্যে অবিবাহিত মেয়ের সাথে প্রেমের সম্পর্ক করে বিয়ের আশ্বাস দিয়ে কন্যা পক্ষের নিকট থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। আবার কখনো বিদেশে উচ্চ শিক্ষা গ্রহণের কথা বলেও টাকা হাতিয়ে নিয়েছে। মঙ্গলবার বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত ভুক্তভোগী পরিবারের পক্ষে ফিরোজ আহমেদ আতিকের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছিল।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x