শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নূরের বিরুদ্ধে এবার কক্সবাজারে মামলা

আপডেট : ২২ এপ্রিল ২০২১, ০৪:৫২

ঢাকা- সিলেট ও চট্টগ্রামের পর এবার কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু)-এর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে। ফেসবুক লাইভে এসে ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে মানহানিকর মন্তব্য করার অভিযোগে এই মামলা করা হয় (মামলা ৪০/২৫৯- ২১ এপ্রিল ২০২১)।

বুধবার (২১ এপ্রিল) সন্ধ্যায় ডিজিটাল নিরাপত্তা আইনে কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দীন।

কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর উল গীয়াস বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে নূরের বিরুদ্ধে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

মামলার বাদী মইন উদ্দীনের অভিযোগ, নূর ব্যক্তিগত আইডি থেকে ফেসবুক লাইভে এসে বাংলাদেশের অসংখ্য ধর্মপ্রাণ নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধ বা অনুভূতিতে উসকানি প্রদান, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোসহ আওয়ামীলীগ  নেতাকর্মীদের বিরুদ্ধে মানহানিকর ও  আক্রমণাত্মক মন্তব্য করেছেন। এ কারনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গত ১৪ এপ্রিল বিকেলে ফেসবুক লাইভে এসে নূর বলেন, ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান। ‘আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না’ বলেও মন্তব্য করেন নূর। এই ঘটনায় এর আগে ঢাকা- সিলেট ও চট্টগ্রামে মামলা হয় নুরের বিরুদ্ধে।

ইত্তেফাক/বিএএফ