শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ক্লিনিক দালালের ঘুষিতে হাত ভাঙলো রোগীর

আপডেট : ০১ মে ২০২১, ১৭:৫৬

ঢাকার নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী কাড়াকাড়ির সময়ে এক ক্লিনিকের দালালের ঘুষিতে হাত ভাঙলো ফাতেমা সুলতানা (২৮) নামে এক নারী রোগীর। এ ঘটনায় নবাবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

শনিবার (১ মে) বেলা ১২ টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ফটকের সামনে ঘটনাটি ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী ঐ নারী ও তার স্বামী নবাবগঞ্জ প্রেস ক্লাবে এসে সংবাদকর্মীদের কাছে অভিযোগ করেন। আহত ফাতেমা সুলতানা সিরাজদিখান উপজেলার চিত্রকোট ইউনিয়নের গিরিনগর গ্রামের ইমন হাসান রুবেলের স্ত্রী।  

ভুক্তভোগী ফাতেমা সুলতানা সংবাদকর্মীদের জানান, তার দাঁতের ব্যাথার চিকিৎসা নিতে স্বামীসহ শনিবার বেলা ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। এসময় স্বাস্থ্য কমপ্লেক্সের মুল ভবনের সিড়ির কাছে ক্লিনিকের দুই দালাল রহিম ও বেগম অন্য এক রোগী টানাটানি নিয়ে বাকবিতদণ্ডা করছিলেন। 
এ সময় তারা দুজন সিড়ি দিয়ে উঠার সময় ক্লিনিক দালাল রহিম, দালাল বেগমকে ঘুষি মারতে যায়। ঐ মুহুর্তে বেগম সরে গেলে ঘুষি ফাতেমা সুলতানার হাতে গিয়ে লাগে। তাৎক্ষণিক তাকে স্থানীয় একটি স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে এক্সরে করা হলে হাড়ে ফাটল দেখা যায়। পরে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা হাত পলিষ্টার করে ব্যবস্থাপত্র দেন। 

এ ঘটনায় নবাবগঞ্জ থানার ডিউটি অফিসার উপপরিদর্শক আব্দুল জলিল একটি লিখিত অভিযোগ পেয়েছেন বলে নিশ্চিত করেছেন। 

নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শহীদুল ইসলাম এ বিষয়ে বলেন, বিষয়টি জেনেছি। হাসপাতালে সেবা নিতে আসা রোগী ও স্বজনদের প্রতিদিনই মাইকে সতর্ক করা হচ্ছে। দালালদের ধরে পুলিশেও দেয়া হচ্ছে। জেল, মুচলেকা, সাজা দিয়েও রোধ করা যাচ্ছে না। এ ঘটনায় নবাবগঞ্জ থানা পুলিশের সহযোগীতা চেয়েছি।

ইত্তেফাক/এনএ