হাটহাজারীতে পাহাড় কাটতে গিয়ে শ্রমিকের মৃত্যু

হাটহাজারীতে পাহাড় কাটতে গিয়ে শ্রমিকের মৃত্যু
পাহাড় কাটা। ছবি: সংগৃহীত

হাটহাজারীতে পাহাড় থেকে মাটি কাটার সময় মাটি চাপা পড়ে আনোয়ার হোসেন মুন্না (২১) নামের এক মাটি কাটার শ্রমিকের মৃত্যু হয়েছে। রবিবার (২ মে) বিকাল আনুমানিক ৪ টার দিকে উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের উদালিয়া গ্রামের সোনাই ত্রিপুরা পল্লি সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই এলাকার একটি পাহাড় থেকে মাটি কাটার সময় মাটি চাপা পড়ে মুন্না ঘটনাস্থলেই প্রাণ হারান। প্রত্যক্ষদর্শীরা জানান, ভিকটিমকে মাটি চাপা থেকে দ্রুত বের করে আনতে নিহত মুন্নার একটি হাতও কেটে নেওয়া হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নিকটস্থ নাজিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত মুন্না উক্ত এলাকার আবদুল হামিদ চৌধুরী বাড়ির মো. শামছুল আলমের ছেলে।

স্থানীয়রা অভিযোগ করে জানান, দক্ষিণ সোনাইর কুল এলাকার মাটি ও গাছ খেকো নবী দীর্ঘ দিন ধরে গাছ ও মাটি কেটে দেদারছে বিক্রি করে আসছিলো। প্রতিদিনই ১০/১৫ জন শ্রমিক দিয়ে পাহাড় থেকে মাটি কেটে এলাকার বাড়িঘর ও মার্কেট নির্মাণে তা বিক্রি করে আসছে। প্রতিদিন সকাল থেকে শুরু করে সারা রাত ধরে চলে এ মাটি কাটার কাজ। তার বিরুদ্ধে বনবিভাগের কয়েকটি মামলা রয়েছে বলে জানা যায়।

সচেতন মহল জানান, এভাবে পাহাড় কেটে মাটি বিক্রি করার কারনে হুমকির মুখে পড়ছে পরিবেশ। তাই এ ব্যাপারে যথাযত কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x