মাদারগঞ্জ পৌরসভার উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ

মাদারগঞ্জ পৌরসভার উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ
মাদারগঞ্জ পৌরসভার রাস্তার উন্নয়ন কাজে অনিয়মের অভিযোগ। ছবি: ইত্তেফাক

জামালপুরের মাদারগঞ্জ পৌর সভার আওতায় ৮ শহর উন্নয়ন প্রকল্পের ৬৪ লাখ টাকার একটি রাস্তা নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। পৌর কতৃপক্ষের উদাসীনতার কারণে উন্নয়নের পুরো টাকা জলে যাওয়ার আশঙ্কা করছে পৌরবাসী।

জানা গেছে, মাদারগঞ্জ পৌরসভার ৮ শহর উন্নয়ন প্রকল্পের আওতায় গাবেরগ্রাম হতে উত্তর গাবেরগ্রাম চান খান বাড়ির বটতলা পর্যন্ত ৮শ ৫ মিটার দৈর্ঘ্য রাস্তা নির্মাণ ও সংস্কার কাজটি পায় বালিজুড়ি বাজারের রানা ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজটি পাওয়ার পর থেকে রাস্তা নির্মাণের জন্য অত্যন্ত নিম্নমানের, খোয়া ও বালি ব্যাবহার করে। এ ছাড়াও রাস্তাটির বিভিন্ন স্থানে বড় বড় গর্তগুলি খোয়া বালি দ্বারা ভরাট করার কথা থাকলেও তা মাটি দিয়ে ভরাট করে। রাস্তা নির্মাণের এস্টিমেট অনুযায়ী রাস্তায় ৬টি উচ্চতা ইটের খোয়া দ্বারা ডাব্লিউ, বি, এম করার কথা থাকলেও মাত্র ২ থেকে ৩টি উচ্চতা দেওয়া হয়েছে। রাস্তায় প্রথম শ্রেণির ইট ব্যবহার করার কথা থাকলেও অত্যন্ত নিম্নমানের পোড়ামাটির সাদৃশ্য ইট ও মোটা স্বচ্ছ বালির পরিবর্তে নিম্নমানের ভিটি বালু ব্যবহার করা হচ্ছে। এলাকাবাসী জানান, যেভাবে এই রাস্তা নির্মাণ হচ্ছে তা, সামান্য বৃষ্টিতেই ক্ষতিগ্রস্ত হয়ে যাবে। এই ৬৪ লাখ টাকা পুরোটাই জলে যাবে বলে তারা আশঙ্কা করছে।

এ ব্যাপারে মাদারগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী পারেক আহমেদ এর সাথে সারাদিন মোবাইল ফোনে যোগাযোগ করলেও তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান রানা ট্রেডার্সের মালিক বালিজুড়ি বাজারের তারিকুল ইসলাম রুনুর সাথে যোগাযোগ করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। তবে এই কাজের মূল ঠিকাদার মাদারগঞ্জ পৌরসভার কাউন্সিলর পুলক পারভেজ তিনি জানান, কাজটির সামান্য ত্রুটি রয়েছে। মেয়র মহোদয়ের নির্দেশে তা ঠিক করে দিবো। তবে তিনি নিম্নমানের নির্মাণ সামগ্রী সাইটে আছে বলে স্বীকার করেন।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x