শিক্ষক-ছাত্রীর অনৈতিক ভিডিও ভাইরাল: অভিযুক্ত শিক্ষককে শোকজ 

শিক্ষক-ছাত্রীর অনৈতিক ভিডিও ভাইরাল: অভিযুক্ত শিক্ষককে শোকজ 
প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

নওগাঁর রাণীনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক (গ্রন্থাগার বিজ্ঞান) সাদেকুল ইসলাম পিটুর ছাত্রীর সাথে অনৈতিক সম্পর্কের ভিডিও ভাইরাল হয়েছে। সে ঘটনার সংবাদ দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর অভিযুক্ত সেই শিক্ষককে শোকজ করেছে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, মঙ্গলবার (৪ মে) প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতিসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও প্রতিষ্ঠানের শিক্ষকগণ বিকেল ৫টা পর্যন্ত মিটিং করে তাকে শোকজ করেছে। উল্লেখিত বিষয়ের উপর আগামী ৭ দিনের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

গত শনিবার (১ মে) থেকে বিভিন্ন আইডি ও লাইক পেজে ভিডিওটি ভাইরাল হয়। এ ঘটনাটিকে নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে। দ্রুত ওই শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছিলেন স্থানীয়রা ও ছাত্রীদের অভিভাবকরা। অভিযুক্ত শিক্ষক উপজেলার বেলোবাড়ি গ্রামের মৃত আসরত আলী মিনার ছেলে সাদেকুল ইসলাম পিটু। সে প্রায় ১০ বছর আগে রাণীনগর বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী গ্রন্থাগারী হিসাবে যোগদান করেন। এরপর থেকেই পিটু ওই বিদ্যালয়ের ছাত্রীদের প্রাইভেট পড়াতেন। এরই মাঝে ওই স্কুলের ৮ ম শ্রেণির এক ছাত্রীকে প্রাইভেট পড়ানোর সুবাদে তার সাথে অনৈতিক সম্পর্ক গড়ে তোলেন। এ বিষয়ে ভিডিও ধারণ করা হয়েছে মর্মে গত বছর স্থানীয়দের মধ্যে জানাজানি হয়। সে সময় স্থানীয় প্রভাবশালীদের হস্ত:ক্ষেপে বিষয়টি ধামাচাপা দেওয়া হয়।

অভিযুক্ত শিক্ষক সাদেকুল ইসলাম পিটুর মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য নেওয়া যায়নি। রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, এ বিষয়ে বিভিন্ন পত্র পত্রিকায় খবর প্রচারের পর মঙ্গলবার ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী তাকে শোকজ করা হয়েছে।

রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম হোসেন গোল্লা বলেন, বিষয়টি আমার জানা ছিল না। পত্রিকার মাধ্যমে জানার পর জরুরি ভিত্তিতে মিটিং ডাকার জন্য প্রতিষ্ঠান প্রধানকে বলি। মিটিংয়ের মাধ্যমে আমরা উক্ত ঘটনার জন্য ওই শিক্ষককে শোকজ করার সিদ্ধান্ত নিয়ে প্রধান শিক্ষককে শোকজ করতে বলেছি। তার জবাবের পর পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x