সুজানগরে আকাশে মেঘ ডাকলেই চলে যায় বিদ্যুৎ!

সুজানগরে আকাশে মেঘ ডাকলেই চলে যায় বিদ্যুৎ!
[প্রতীকী ছবি]

সুজানগরে আকাশে মেঘ ডাকলেই বিদ্যুৎ চলে যায়। সেই সঙ্গে মেঘ ডাকার পর ঝড় বা বৃষ্টি না হলেও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। অনেক সময় মেঘ ডাকার কারণে ঘণ্টার পর ঘণ্টাও বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে।

উপজেলার ভবানীপুর গ্রামের ভুক্তভোগী বিদ্যুৎ গ্রাহক হাফিজুর রহমান জানান, গত তিন/চার দিন হলো সন্ধ্যার পর আকাশে মেঘ হয় এবং মেঘ ডাকে। তবে বৃষ্টি হয় না। কিন্তু বৃষ্টি না হলেও কেবল মেঘ ডাকার কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়। অনেক সময় একই কারণে সেহরি খাওয়ার সময়ও হঠাৎ বিদ্যুৎ চলে যায়।

উপজেলার মানিকহাট গ্রামের আব্দুল আজিজ মোল্লা বলেন, উপজেলার কোথাও বৃষ্টির দেখা নেই। তাছাড়া বৃষ্টি বা মেঘ ডাকার সঙ্গে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার কোনো সম্পর্ক নেই। অথচ গত তিন/চার দিন হলো কেবল আকাশে একটু মেঘ ডাকার কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হচ্ছে। এতে গ্রাহকদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর আওতাধীন সুজানগর জোনাল অফিসের ডিজিএম শফিউদ্দিন আহমেদ বলেন, মেঘ ডাকলে বজ্রপাতের আশঙ্কা থাকে। আর বিদ্যুৎ সরবরাহ চালু থাকা অবস্থায় বজ্রপাত হলে বিদ্যুৎ লাইন ক্ষতিগ্রস্ত হওয়াসহ বিভিন্ন ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। সে কারণে মেঘ ডাকলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x