শিবচরে স্পিডবোট দুর্ঘটনা: ঘটনাস্থলে তদন্ত কমিটি 

শিবচরে স্পিডবোট দুর্ঘটনা: ঘটনাস্থলে তদন্ত কমিটি 
শিবচরে স্পিডবোট দুর্ঘটনায় ঘটনাস্থলে তদন্ত কমিটি পরিদর্শন করেছে। ছবি: ইত্তেফাক

বাংলাবাজার–শিমুলিয়া নৌরুটের মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের দুর্ঘটনায় মাদারীপুর জেলা প্রশাসন কর্তৃক গঠিত তদন্ত কমিটি বুধবার (৫ মে) বেলা ১১ টার দিকে ঘটনাস্থলে এসে তদন্ত কার্যক্রম শুরু করেছে।

গেল সোমবার ৩ মে দুপুরে ছয় সদস্যের কমিটি গঠন করেছে মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। স্থানীয় সরকার শাখার উপপরিচালক আজাহারুল ইসলামকে আহ্বায়ক করে ছয় সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন, শিমুলিয়া বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন, মাদারীপুর শিবচরের চরজানাজাত নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) শেখ মো. আব্দুর রাজ্জাক ও বাংলাদেশ কোষ্টগার্ড নারায়ণগঞ্জের স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট আসমাদুল ইসলাম।

তদন্ত কমিটির প্রধান স্থানীয় সরকার বিভাগীয় উপ-পরিচালক আজহারুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থল দ্বিতীয় বারের মতো ঘুরে দেখেছি। ঘটনার দিনেও আমরা নিবির ভাবে ঘুরে দেখেছি।

তদন্ত কমিটির সদস্য ছাড়াও আরও উপস্থিত ছিলেন, শিবচর থানার ওসি (তদন্ত) মো. আমির হোসেন সেরনিয়াবাত, পাচ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান

হাজী মোঃ দেলোয়ার হোসেন হাওলাদার।

উল্লেখ্য, সোমবার (৩ মে) ভোর সোয়া ৬ টার দিকে শিবচরের কাঁঠালবাড়ি ঘাটের কাছে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের ধাক্কা লাগলে ঘটনাস্থলেই ২৬ জনের মৃত্যু হয়। আর এ ঘটনায় ওই দিনই মাদারীপুর জেলা প্রশাসন ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x