রোজা রেখে অসহায় মহিলার ধান কেটে দিলো ছাত্রলীগ 

রোজা রেখে অসহায় মহিলার ধান কেটে দিলো ছাত্রলীগ 
ছবি : ইত্তেফাক

লকডাউনে শ্রমিক না পাওয়ায় ধান নিয়ে বিড়ম্বনায় পড়ছেন কৃষকরা। কৃষকদের এমন পরিস্থিতি লাঘবে ধান কেটে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে তার দলসহ সকল অঙ্গ সংগঠনকে নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য মো. ইকবাল হোসেন অপুর সার্বিক তত্ত্বাবধানে ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ফাহাদ হোসেন তপুর নেতৃত্বে শরীয়তপুরে অসহায় এক মহিলার ধান কেটে দেওয়া হয়েছে।

বুধবার (৫ মে) সকালে শরীয়তপুর সদর উপজেলার পালং ইউনিয়নের ভূচুরা গ্রামের অসহায় এক নারীর জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়া হয়। এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা পাকা ধান কেটে দেয়ায় অসহায় মহিলা অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন।

ফাহাদ হোসেন তপু বলেন, করোনাভাইরাসের কারণে এ এলাকার কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সেজন্য মানবিক দিক বিবেচনা করে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য মো. ইকবাল হোসেন অপুর নির্দেশনায় আমি ও শরীয়তপুর জেলা, সদর উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীরা একসাথে অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি।

তিনি আরও বলেন, লকডাউনে শ্রমিক সংকট ও অর্থ সংকটের কারণে জমির পাকা ধান কাটতে পারছিলেন না শরীয়তপুর সদর উপজেলার পালং ইউনিয়নের ভূচুরা গ্রামের এই অসহায় নারী। এছাড়া আমরা এলাকার কোনো কৃষক যেন ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য এ কাজ করা হচ্ছে। কোনো কৃষক সহায়তা চাইলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের পাশে দাঁড়াবে।

এসময় ধান কাটায় অংশগ্রহণ করেন- শরীয়তপুর জেলা যুগ্ম আহবায়ক রাশেদ উজ্জামান, জেলা ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান শাওন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন খান, সাধারণ সম্পাদক রাশেদ শিকদার, পৌরসভা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হাসান, শৌলপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক জসিম মাদবর, পৌরসভার ৮নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারন সম্পাদক ও ২নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রমুখ।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x