চার দিনেও নেভেনি সুন্দরবনের আগুন

চার দিনেও নেভেনি সুন্দরবনের আগুন
অগ্নিকাণ্ডে পুড়ছে সুন্দরবন। ছবি: ইত্তেফাক

পূর্ব সুন্দরবনের বাগেরহাটের শরণখোলা রেঞ্জের দাসেরভারানী টহল ফাঁড়ির বনের আগুন চার দিনেও নেভেনি। বৃহস্পতিবার সকাল থেকে ফায়ার সার্ভিসের দুইটি টিম আবার আগুন নেভাতে কাজ শুরু করেছে।

শরণখোলা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা আ. সাত্তার সকাল ৯ টায় সুন্দরবনের দাসেরভারানী অগ্নিকাণ্ডের স্থল থেকে মুঠোফোনে ইত্তেফাককে বলেন, ‘বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিট থেকে শরণখোলা মোরেলগঞ্জের ফায়ার সার্ভিসের ২৯ জন সদস্য বনে দুইটি নজেল পাইপ দিয়ে আগুনে পানি দেওয়া শুরু করেছেন। বাগেরহাট ফায়ার সার্ভিস সুন্দরবনের পথে রয়েছেন। বনের উনিশটি পয়েন্টে অল্প অল্প করে আগুন জ্বলছে। অনেক জায়গায় ছাই থেকেও ধোঁয়া বের হচ্ছে।’

রোদের তেজ বাড়লে আগুনের তীব্রতা বাড়তে পারে নতুবা আগুন আজকের মধ্যে সম্পূর্ণ নেভানো সম্ভব হবে বলে ঐ ফায়ার স্টেশন কর্মকর্তা জানান।

আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের সদস্যরা। ছবি: ইত্তেফাক

গত ৩ মে শরণখোলা রেঞ্জের দাসেরভারানী টহল ফাঁড়ির বনে যেখানে আগুন লেগেছিলো সেখান থেকে আধা কিলোমিটার দক্ষিণে ৫ মে সকালে নতুন করে বনের বিস্তীর্ণ জায়গায় আগুন জ্বলে ওঠে।

খবর পেয়ে বাগেরহাট, মোরেলগঞ্জ ও শরণখোলা ফায়ার স্টেশনের কর্মীরা বুধবার সকাল ১০টা থেকে সারাদিন দুইটা পাইপের সাহায্যে পানি দিয়ে আগুন নেভানোর কাজ করে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনেন। সন্ধ্যা ছয়টায় কাজ বন্ধ করে তারা ফিরে আসেন।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x