শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পালিয়ে থাকা হেফাজত নেতা ফেনী থেকে গ্রেফতার

আপডেট : ০৭ মে ২০২১, ১৬:৪৩

ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিন ব্যাপী তাণ্ডবের ঘটনায় অভিযুক্ত হেফাজত নেতাদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে। এবার গ্রেফতার হয়েছেন পালিয়ে থাকা হেফাজত ইসলামের নেতা মাওলানা গাজী ইয়াকুব উসমানী (৪৪)। গত বৃহস্পতিবার বিকেলে ফেনী থেকে তাকে গ্রেফতার করা হয়। ইয়াকুব উসমানী হেফাজত ইসলাম কেন্দ্রীয় কমিটির সাবেক সহকারী প্রচার সম্পাদক ও জমিয়তে উলামায়ে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক। 

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন ওই হেফাজত নেতাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। 

এদিকে বাংলাদেশ খেলাফত মজলিস জেলার সরাইল উপজেলার শাখার সভাপতি মো. আবু তাহেরসহ আরও ৫ জনকে সর্বশেষ ২৪ ঘণ্টায় গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার (৭ মে) সকাল পর্যন্ত অভিযানে তাদেরকে গ্রেফতার করা হয় বলে পুলিশের বিশেষ শাখা থেকে জানানো হয়েছে।

ওই সূত্রটি জানায়, সরকার পদের সুদূর প্রসারী পরিকল্পনার অংশ হিসেবে গত ২৭ মার্চ আবু তাহের মাদ্রাসা শিক্ষক ও ছাত্রদের নিয়ে সরাইলের অরুয়াইল পুলিশ ক্যাম্পে আক্রমণ করে তাণ্ডবলীলা চালায়। গ্রেফতারের পর বিষয়টি তিনি পুলিশের কাছে স্বীকার করেছেন।

উল্লেখ্য, গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়া, আশুগঞ্জ ও সরাইলে তাণ্ডব চালায় হেফাজত ইসলাম। এ ঘটনায় মোট ৫৬ টি মামলা হলে বৃহস্পতিবার বিকেল নাগাদ পুলিশ ৪শ ৪০ জনকে গ্রেফতার করে। সাম্প্রতিক সময়ে হেফাজত নেতারা গ্রেফতার হওয়ায় দলটিতে আতঙ্ক বিরাজ করছে।
ইত্তেফাক/এমএএম