শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নরসিংদী হাসপাতালে চুরি হওয়া নবজাতক ১৫ ঘণ্টা পর উদ্ধার

আপডেট : ১০ মে ২০২১, ১৬:২৬

নরসিংদী সদর হাসপাতাল থেকে চুরি হওয়ার ১৫ ঘণ্টা পর নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। রবিবার (৯ মে) দিবাগত রাত ২টার দিকে পৌর্ব শহরের ব্রাহ্মন্দী মহল্লার মালাকার মোড়ের একটি বাড়িতে অভিযান চালিয়ে নবজাতককে উদ্ধার করা হয়। উদ্ধারের পরপরই ওই নবজাতককে তার মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ। 

পুলিশ জানায়, নবজাতক চুরি হয়ে যাওয়ার পরপরই পুলিশ হাসপাতালটির সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে অভিযুক্ত ওই নারীকে চিহ্নিত করতে সক্ষম হয়। এর মধ্যে রবিবার দুপুরে চুরি হওয়া নবজাতকের নানী পরীবানু নরসিংদী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে রবিবার রাতেই অভিযানে নামে পুলিশ। দিবাগত রাত দুইটার দিকে নরসিংদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমানের নেতৃত্বে মালাকার মোড়ের একটি বাড়িতে অভিযান চালিয়ে নবজাতককে উদ্ধার করা হয়।

এ সময় যার হেফাজত থেকে নবজাতক উদ্ধার করা হয় ওই নারী জানান, চুরি করা ওই নারী নবজাতকটিকে তার কাছে রেখে গেছেন। হেফাজতে রাখা নারীকে আটক করা হয়েছে। পরে নবজাতককে তার মা সুমাইয়া আক্তারের কোলে তুলে দেওয়া হয়।

উদ্ধারের পর নবজাতকের মা সুমাইয়া আক্তার জানান, আমার বুকের ধন আমি ফিরে পাইছি, আমি এতেই খুশি। যে নারী আমার ছেলেকে চুরি করেছিল আমি তার বিচার চাই।

নরসিংদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান জানান, প্রযুক্তির সহায়তায় ও সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে নবজাতক চুরি করা নারীকে শনাক্ত করা সম্ভব হয়েছে। তবে যে নারী নবজাতক চুরি করেছে তাকে পাওয়া যায়নি। যে নারীর হেফাজত থেকে ওই নবজাতককে উদ্ধার করেছি তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। নবজাতক চুরি করা নারীকে গ্রেফতারের চেষ্টা চলছে।
ইত্তেফাক/এমএএম