শিমুলিয়া ঘাটে লঞ্চ-স্পিডবোট ঠেকাতে অভিনব পন্থা

শিমুলিয়া ঘাটে লঞ্চ-স্পিডবোট ঠেকাতে অভিনব পন্থা
লোহার পাইপ দিয়ে বেড়া দেওয়া হয়েছে। ছবি: ইত্তেফাক

মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ঈদ উপলক্ষে ঘরমুখী মানুষের পারাপার ঠেকাতে অভিনব পন্থা অবলম্বন করছে নৌপুলিশ। এই নৌরুটে লঞ্চ ও স্পিডবোটের চলাচল বন্ধ করতে ঘাট এলাকাজুড়ে নদীতে লোহার পাইপ দিয়ে বেড়া দেওয়া হয়েছে।

শিমুলিয়া ঘাট এলাকার পদ্মা নদীতে ঈদে ঘরমুখী সাধারণ মানুষের পারাপার ঠেকাতে সব কৌশল ও নিষেধাজ্ঞা ব্যর্থ হওয়ার পর এই অভিনব পন্থা অবলম্বন করে নৌপুলিশ।

মাওয়া নৌ-পুলিশের ইনচার্জ সিরাজুল কবির গণমাধ্যমকে জানান, লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করতে নদীর মধ্যে লোহার পাইপ দিয়ে ব্যারিকেড দেওয়া হয়েছে। এছাড়া ঘাট এলাকায় বাঁশ দিয়ে বেড়া দেওয়া হয়েছে।

কয়েকদিন ধরেই শিমুলিয়া ঘাটে ঘরমুখী মানুষের ভিড় দেখা যাচ্ছে। করোনা ভাইরাসে উর্ধ্বমুখী ঠেকাতে জরুরি পরিষেবা এবং অ্যাম্বুলেন্স ছাড়া সবধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। তবে ঘরমুখী মানুষ বিভিন্ন পন্থা অবলম্বন করে বাড়িতে ফিরছে। লঞ্চ ও স্পিডবোটে করে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ঘরে ফিরছে। এছাড়াও জরুরি পরিষেবা ও অ্যাম্বুলেন্স পরাপারে ঘাটে ফেরি ভিড়লে জনসাধারণ জোর করে ফেরিতে উঠে যাচ্ছে। এই প্রেক্ষিতে অনেক ফেরি ঘরমুখী মানুষদের নিয়ে ঘাট ছেড়ে যেতে বাধ্য হচ্ছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x