দুস্থ এতিমদের জন্য ঈদের ফ্রি হাট 

দুস্থ এতিমদের জন্য ঈদের ফ্রি হাট 
ছবি: ইত্তেফাক

বৈশ্বিক করোনা মহামারির দুর্যোগময় মুহূর্তে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ক্রয় সামর্থ্যহীন দুস্থ এতিম শিশু ও নারী পুরুষদের ঈদ আনন্দ দিতে স্বেচ্ছাসেবী সংগঠন মুক্তির বন্ধন ফাউন্ডেশন ঈদের ফ্রি হাট কর্মসূচি গ্রহণ করেছে।

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ীর উত্তর বনগাঁও এলাকায় সোমবার এ ফ্রি হাটের ভার্চুয়ালি উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এএইচএম মোস্তাফিজুর রহমান।

ছবি: ইত্তেফাক

থার্মোমিটারে তাপমাত্রা মেপে ও স্বাস্থ্যবিধি মেনে তিন ফুট দূরত্বে সাজানো হয়েছে বিভিন্ন ঈদ সামগ্রীর স্টল। শ্রেণিভিত্তিক স্টলগুলোতে ছেলে মেয়েদের জন্য প্যান্ট, শার্ট, ফ্রগ, চুড়ি, প্রসাধনী এবং দুস্থ নারী-পুরুষের জন্য রাখা হয়েছে শাড়ি, লুঙ্গি, সেমাই ও চিনি।

ফ্রি হাটের কর্মসূচি সমন্বয়ক আজহারুল ইসলাম পলাশ জানান, সংগঠনের সদস্যদের নিকট থেকে চাঁদা এবং দেশের সামর্থ্যবান ব্যক্তিদের আর্থিক সহায়তায় এ ঈদের ফ্রি হাটটি বসানো হয়েছে। দুস্থ অসহায় শিশু-কিশোর ও নারী-পুরুষদের মুখে হাসি ফোটাতে ও ঈদের খুশি ছড়িয়ে দিতে আমাদের এ আয়োজন।

ছবি: ইত্তেফাক

ঈদের আগ মুহূর্ত পর্যন্ত এ ফ্রি হাটের মাধ্যমে ১ হাজার ৫শ জনের মাঝে পোশাক ও ঈদ সামগ্রী বিতরণ করা হবে। এছাড়াও ঈদের চাঁদ উঠার পর মধ্যবিত্ত শ্রেণির পরিবারের ঘরে গোপনে ঈদ সামগ্রী মুক্তির বন্ধন ফাউন্ডেশনের সদস্যরা পৌঁছে দেবে।

ফ্রি হাট পরিচালনায় ছিলেন ফাউন্ডেশনের কর্মসূচি সংগঠক অনিক কুমার নন্দী, আব্দুস সামাদ, শাহরিয়ার খান ইমন ও আশিকুর রহমান সোহাগ প্রমুখ।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x