পিস্ উইকের বিশেষ আয়োজন ’টেকসই ভবিষ্যতের জন্য শান্তি ও বৈচিত্র্যের প্রতিশ্রুতিবদ্ধতা‘ অনুষ্ঠিত

পিস্ উইকের বিশেষ আয়োজন ’টেকসই ভবিষ্যতের জন্য শান্তি ও বৈচিত্র্যের প্রতিশ্রুতিবদ্ধতা‘ অনুষ্ঠিত
ছবি: সংগৃহীত

দ্য আর্থ সোসাইটির আয়োজনে এবং ডাইভারসিটি ফর পিস ও ইউএনডিপি বাংলাদেশের সহযোগিতায় অনুষ্ঠিত হয়ে গেল অনলাইন পিস উইকের বিশেষ আয়োজন 'টেকসই ভবিষ্যতের জন্য শান্তি ও বৈচিত্র্যের প্রতিশ্রুতিবদ্ধতা'। গত রবিবার (৯ মে) ভার্চুয়াল মাধ্যমে অনলাইন পিস উইকের এই বিশেষ আয়োজন অনুষ্ঠিত হয়। বিশেষ এ আয়োজনে মূলত পিস নেটওয়ার্কের শুরু থেকে শেষ পর্যন্ত প্রায় প্রতিটি বিষয় যেমন- অনলাইন ওরিয়েন্টেশন প্রোগ্রাম, অনলাইন ট্রেনিং সেশন, অনলাইন পিস হ্যাকাথন, অনলাইন পিস কনফারেন্স ইত্যাদি প্রায় প্রতিটি বিষয় সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরা হয়েছে।

পিস নেটওয়ার্কের আওতাধীন পিস আম্বাসেডরদের এবং তরুণদের বৈচিত্র্যময় জনগোষ্ঠীর মাঝে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে নানা অভিজ্ঞতা এ আয়োজনের মাধ্যমে তুলে ধরা হয়। আয়োজনটির শুরু থেকে প্রায় শেষ পর্যন্ত দ্য আর্থ সোসাইটির কো-ফাউন্ডার শাকিলা সাত্তারের সঞ্চালনায় পরিচালনা করা হয়। অনুষ্ঠানে প্যানেলিস্ট হিসেবে ছিলেন সংসদ সদস্য নাহিম রাজ্জাক এবং ইউএনডিপি বাংলাদেশের পিটিআইবি প্রজেক্ট অফিসার রেবেকা সুলতানা।

সংসদ সদস্য নাহিম রাজ্জাক বলেন, আমাদের সমাজে তরুণদের রয়েছে অনেক অনেক কাজের ক্ষেত্র এবং সে সকল কাজের ক্ষেত্রগুলোকে তরুণদের সামনে তুলে ধরতে দ্য আর্থ সোসাইটি এবং ইউএনডিপি বাংলাদেশ সহ অন্যান্য সকল সংস্থাগুলোকে এগিয়ে আসতে আহ্বান জানান। এছাড়া, দ্য আর্থ সোসাইটি আয়োজিত পিস নেটওয়ার্কে তরুণদের এ বিপুল অংশগ্রহণের জন্য তিনি তাদের সাধুবাদ জানান এবং ভবিষ্যতে তাদের এই এগিয়ে আসার গতি যেন বজায় থাকে সে উদ্দেশেও তিনি বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে রেবেকা সুলতানা ভবিষ্যতে দ্য আর্থ সোসাইটি , ইউএনডিপি বাংলাদেশের সঙ্গে আরও কোন কোন ক্ষেত্রে কাজ করতে পারেন সে বিষয়টিও তুলে ধরেন। এছাড়া, প্যানেলিস্ট হিসেবে আরও উপস্থিত ছিল পিস আম্বাসেডর সাইফুর রহমান, মুহাম্মাদ মহাশিন, পিনকি প্যাট্রিসিয়া চিরান, মোহন রবিদাস এবং মুরাদ আহাম্মাদ খান। তারা প্রত্যেকেই পিস নেটওয়ার্কে আয়োজিত প্রতিটি আয়োজনে তাদের অভিজ্ঞতা তুলে ধরেন এবং একই সাথে কিভাবে ভবিষ্যতে টেকসই ভাবে শান্তি ও বৈচিত্রতা বজায় রাখা যায় সে উদ্দেশে তাদের প্রতিশ্রুতির কথা ব্যক্ত করেন।

পরিশেষে সংসদ সদস্য নাহিম রাজ্জাক তরুণদের উদ্দেশে দ্য আর্থ সোসাইটি আয়োজিত বিশেষ বিশেষ এ আয়োজনগুলোর ধারা যেন ভবিষ্যতে অব্যাহত থাকে সে আশাবাদ ব্যক্ত করার মাধ্যমে আয়োজনটি সমাপ্ত করেন।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x