বরিশাল বিমানবন্দরে মদসহ যাত্রী আটক, দুই নিরাপত্তাকর্মীকে অব্যাহতি

বরিশাল বিমানবন্দরে মদসহ যাত্রী আটক, দুই নিরাপত্তাকর্মীকে অব্যাহতি
বরিশাল এয়ারপোর্ট। ছবি: সংগৃহীত

বরিশাল বিমানবন্দরে মদসহ এক যাত্রীকে আটক করেছে আনসার সদস্যরা। এসময় তার কাছ থেকে এক লিটার বিদেশি ভডকা মদ জব্দ করা হয়। পাশাপাশি এই ঘটনায় এয়ারপোর্টে স্ক্যানিং এ দায়িত্বরত দুই নিরাপত্তা প্রহরীকে দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে এয়ারপোর্ট কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুরে বরিশাল বিমানবন্দরের স্ক্যানিং পার হয়ে যাওয়ার পর ঐ যাত্রীকে আটক করা হয়। আটক মাহামুদুল হাসান নাটোরের লালপুর এলাকার বাসিন্দা। পটুয়াখালী জেলার কলাপাড়ায় সরকারি একটি প্রজেক্টে প্রকৌশলী পদে কর্মরত তিনি।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিমানবন্দরে দায়িত্বরত আনসার কমান্ডার জসীম উদ্দিন তালুকদার জানান, দুই নিরাপত্তা প্রহরী স্ক্যানিং এর দায়িত্বে ছিলেন। তবে সেই স্ক্যানিং পার হয়ে যাওয়ার পর সন্দেহ হলে তাকে তল্লাশি করে একটি বিদেশি মদের বোতল জব্দ করা হয়। মদ এবং ঐ ব্যক্তিকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এছাড়া দায়িত্ব অবহেলার কারণে এয়ারপোর্টের ব্যবস্থাপক নিরাপত্তা প্রহরী মো. কাদের ও মো. শহীদকে দায়িত্ব থেকে সাময়িক অব্যহতি দেওয়া হয়েছে।

বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) কমলেশ চন্দ্র হালদার জানান, সকাল সাড়ে ৯ টার একটি ফ্লাইটে ঐ যাত্রী বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার কথা ছিলো। তবে তার আগেই মদসহ বিমানবন্দরের ভেতরে তাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, তিনি বাড়িতে যাচ্ছিলেন। প্রজেক্টের বিদেশি সহকর্মীরা ঐ মদের বোতলটি তাকে উপহার দেয়। বিষয়টি তার কর্তৃপক্ষকে জানানো হয়েছে, তারা এই বিষয়ে সিদ্ধান্ত নিলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।

এ বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষকে ফোন করা হলে তারা কোনো প্রকার বক্তব্য দিতে অস্বীকৃতি জানায়।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x