ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর যৌন হেনস্তার ঘটনায় তদন্ত কমিটি

ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর যৌন হেনস্তার ঘটনায় তদন্ত কমিটি
প্রতীকী ছবি।

বরিশাল পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) এক নারী বেয়ারাকে যৌন হেনস্তার ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে। পানি উন্নয়ন বোর্ড ভোলার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. বাবুল আখতারকে আহ্বায়ক এবং পাউবো দক্ষিণাঞ্চল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কার্যালয়ের সহকারী প্রকৌশলী মো. হাসিবুর রহমানকে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি করা হয়। গত ৯ মে এই কমিটি গঠন করেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. নূরুল ইসলাম সরকার।

গঠিত কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে অভিযোগের সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বরিশাল পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর সরকারি বাসভবনের বেয়ারার এক নারী কর্মচারীকে সম্প্রতি যৌন হেনেস্তার অভিযোগ ওঠে তত্ত্বাবধায়ক প্রকৌশলীর গাড়ি চালক লক্ষ্মণ চন্দ্র মালী এবং প্রকৌশলীর কথিত নাতি অপুর বিরুদ্ধে।

এ ঘটনায় দৈনিক ইত্তেফাকে প্রতিবেদন প্রকাশিত হলে টনক নড়ে কর্তৃপক্ষের। এর প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে তদন্ত কমিটিকে। তদন্ত কমিটি গঠিত সংশ্লিষ্ট দপ্তরাদেশে উল্লেখ করা হয়। গত ৫ মে ‘নারী কর্মচারীকে যৌন হেনস্তার অভিযোগ-ধামাচাপা দেওয়ার চেষ্টা’ শিরোনামে দৈনিক ইত্তেফাকে সংবাদ প্রকাশিত হয়।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x