রূপগঞ্জে ভারতফেরত ব্যক্তির দেহে করোনা শনাক্ত

পরীক্ষা করা হবে ভ্যারিয়েন্ট
রূপগঞ্জে ভারতফেরত ব্যক্তির দেহে করোনা শনাক্ত
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভারতের চেন্নাই-ফেরত এক ব্যক্তির দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। ওই ব্যক্তির শরীরে পাওয়া ভাইরাসটি করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট হতে পারে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। ইতোমধ্যে ঐ ব্যক্তির পুরো বাড়িটির সব সদস্যদের কোয়ারেন্টিন নিশ্চিত করতে লকডাউন করে রেখেছে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ।

জানা গেছে, গত কয়েক বছর ধরে ভারতের চেন্নাইতে কাজ করতেন ওই ব্যক্তি। সেখানে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় তিনি ভয় পান এবং গত ৯ মে দেশে আসেন। প্রথমে তিনি বিমানে আখাউড়া আসেন এবং সেখান থেকে বর্ডার পার হয়ে দেশে প্রবেশ করেন।গত ১০ মে থেকে তাকে নজরদারিতে রাখা হয়েছে। ১১ মে তার নমুনা সংগ্রহ করা হয় এবং ১২ মে তার দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়। এদিন সকালেই উপজেলা প্রশাসন ও রূপগঞ্জ থানা পুলিশের সহায়তায় উপজেলা স্বাস্থ্য বিভাগ ওই ব্যক্তির বাড়ি লকডাউন করে দেন।

জেলা করোনার ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম জানান, ভারতের চেন্নাই ফেরত একজন বাংলাদেশির শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাকে তার তারাবোর বাসায় হোম আইসোলেশনে রাখা হয়েছে। প্রয়োজনে যেকোনো সময় তাকে হাসপাতালে স্থানান্তর করা হতে পারে। তার পুরো বাড়িটির সব সদস্যদের কোয়ারেন্টিন নিশ্চিত করা একান্ত জরুরি বিধায় পুরো বাড়িটি লকডাউন করে রেখেছে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এই বিষয়ে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন। স্থানীয় কাউন্সিলরকে পুরো বাড়ি লকডাউনের বিষয়টি সার্বক্ষণিক নজরদারি রাখতে নির্দেশ প্রদান করা হয়েছে। তিনি জানান, তার দেহে ভারতীয় ভ্যারিয়েন্ট রয়েছে কিনা সেটি পরীক্ষা করা হয়নি। তবে যেহেতু তিনি সেখানেই কাজ করতেন, তাই ভারতীয় ভ্যারিয়েন্ট হবার সম্ভাবনা অনেক।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x