পদ্মায় স্পিডবোট দুর্ঘটনা: প্রধান আসামি গ্রেফতার

পদ্মায় স্পিডবোট দুর্ঘটনা: প্রধান আসামি গ্রেফতার
স্পিডবোট চালক শাহ আলম। ছবি: ইত্তেফাক

মাদারীপুর জেলার শিবচরের বাংলাবাজার-শিমুলিয়া রুটে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জন নিহতের ঘটনার প্রধান আসামিকে চালক শাহ আলমকে গ্রেফতার করেছে নৌপুলিশ। রবিবার (১৬ মে) বিকেলে ঢাকা মেডিক্যালে চিকিৎসা শেষে ছাড়পত্র নেওয়ার পর রাতে নৌপুলিশ তাকে গ্রেফতার করে। পরে রাতেই শিবচর থানায় তাকে সোপর্দ করেছে।

আজ সোমবার তাকে মাদারীপুর আদালত তোলা হবে বলে জানিয়েছে শিবচরের চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ি।

নৌ পুলিশ ফাঁড়ি সূত্র আরো জানিয়েছে, স্পিডবোট দুর্ঘটনার পর গুরুতর আহত হন চালক শাহআলম। ডোপটেস্টের মাধ্যমে তার মাদক গ্রহণের বিষয়টি স্পষ্ট হলে দুর্ঘটনার পেছনে মাদকাসক্ততার সম্পৃক্ততা মেলে। ওই সময় গুরুতর আহত চালককে উন্নত চিকিৎসার জন্য প্রথমে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় ১৩ দিন চিকিৎসা শেষে সুস্থ হলে গত রবিবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেন চিকিৎসক।

চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক বলেন, মূলত প্রধান আসামি চালক শাহ আলমকে ঘটনার পরই গ্রেফতার করা হয়। তবে গুরুতর আহত থাকায় তার চিকিৎসা করানো হয়। সুস্থ হয়ে উঠলে তাকে রবিবার রাতে ঢাকা থেকে এনে শিবচর থানায় সোপর্দ করা হয়। সোমবার তাকে মাদারীপুর আদালত তোলা হবে।

গত ৩ মে সকালে ঘাটে নোঙর করে রাখা বালু-বোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের সংঘর্ষ হয়। এতে স্পিডবোটটি ডুবে যায় এবং পরে ২৬ জনের লাশ উদ্ধার করা হয়।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x