গাইবান্ধায় চলছে আধাবেলার হরতাল

গাইবান্ধায় চলছে আধাবেলার হরতাল
হরতালকারীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং করেন। ছবি: সংগৃহীত

গাইবান্ধায় ব্যবসায়ী হাসান আলী হত্যাকাণ্ডের ঘটনায় বিচারের দাবিতে শহরে অর্ধদিবস হরতাল পালিত হচ্ছে। আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত এ হরতাল চলবে। এ হত্যাকাণ্ডের ঘটনায় গড়ে ওঠা ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’-এর ডাকে হরতাল কর্মসূচি পালিত হচ্ছে।

গাইবান্ধায় চলছে আধাবেলার হরতাল

জানা গেছে, হরতালের সমর্থনে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রেখেছেন। রিকশা-ভ্যান চলাচলেও বাধা সৃষ্টি করছেন হরতাল সমর্থনকারীরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে পিকেটিং করতেও দেখা গেছে তাদের। এ ছাড়া শহরজুড়ে হরতালকারীরা বিক্ষোভ মিছিল অব্যাহত রেখেছেন।

হরতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে সকাল সাড়ে ৯টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাফুজার রহমান।

গাইবান্ধায় অর্ধদিবস হরতাল চলছে

সুদের টাকা পরিশোধ না করায় গত ৫ মার্চ ব্যবসায়ী হাসান আলীকে অপহরণ করে নিজ বাড়িতে আটকে রেখে এক মাস শারীরিক নির্যাতন চালান দাদন ব্যবসায়ী আওয়ামী লীগ নেতা মাসুদ রানা। এ ঘটনায় পুলিশের কাছে অভিযোগ করেও কোনও প্রতিকার পায়নি ভুক্তভোগী পরিবার। অবশেষে গত ১০ এপ্রিল মাসুদ রানার বাড়ি থেকে ব্যবসায়ী হাসান আলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার পর পরই স্থানীয়রা মাসুদ রানাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। পরে নিহত ব্যবসায়ীর স্ত্রী বিথি বেগম থানায় হত্যা মামলা করেন এবং পুলিশের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ করেন।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x