শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাতক্ষীরায় লকডাউন আরো ১ সপ্তাহ বাড়লো

আপডেট : ১০ জুন ২০২১, ১৬:২৩

সাতক্ষীরায় করোনার সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় দফায় আরো এক সপ্তাহের কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা করোনা কমিটির এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী লকডাউনে মুদি দোকান ও কাঁচা বাজার সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রথম দফার লকডাউনে এটি ছিল সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। প্রথম দফার ৭ দিনের লকডাউন শুক্রবার (১১ জুন) শেষ হবে। এরপর থেকে দ্বিতীয় দফার লকডাউন ওই দিন রাত ১২টার পর শুরু হয়ে চলবে আগামী ১৭ জুন রাত ১২টা পর্যন্ত।

জেলা করোনা কমিটির সভাপতি ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চূয়াল সভায় দুইজন সংসদ সদস্য, সরকারি কর্মকর্তা, সকল ইউএনও, রাজনীতিবিদ, বিজিবি’র অধিনায়কবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা যুক্ত ছিলেন।দেশে করোনা শনাক্ত আরও বেড়েছে
সভায় জেলার সীমান্ত ইউনিয়ন এলাকার পরিষদ গুলোর চেয়ারম্যানদের আরও দায়িত্বশীল হওয়ার জন্য নির্দেশনা প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীকে মাঠ পর্যায়ে আরো কঠোর হওয়ার পরামর্শ দেওয়া হলে তা বাস্তবায়নে ভূমিকা রাখার কথা জানান পুলিশ সুপার মোহাম্মাদ মোস্তাফিজুর রহমান।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান, চলমান এই লকডাউন আরো এক সপ্তাহের জন্য বৃদ্ধি করা হয়েছে। যা চলবে আগামী ১৭ জুন রাত ১২ টা পর্যন্ত। তিনি এ সময় জেলাবাসীকে লকডাউনের সকল বিধি নিষেধ মেনে চলার জন্য আহ্বান জানান।

ইত্তেফাক/এসজেড