আশুলিয়ায় বন্ধ কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ

আশুলিয়ায় বন্ধ কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ
ছবি: সংগৃহীত

সাভারের আশুলিয়ায় বন্ধ কারখানার শ্রমিকদের সড়ক অবরোধ পাওনা পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন আশুলিয়ার ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ এলাকার (ডিইপিজেড) কয়েকটি বন্ধ কারখানার শ্রমিকরা।

আজ রবিবার (১৩ জুন) সকালে পুরাতন ডিইপিজেডের সামনে নবীনগর-চন্দ্রা মহাসড়কে বিক্ষোভ শুরু করে লিনি ফ্যাশন ও লিনি এ্যাপারেলস এর প্রায় ৪০০ শ্রমিক।পরে তাদের সঙ্গে যোগ দেন বন্ধ হয়ে যাওয়া এ ওয়ান বিডি লিমিটেড, শাইন ফ্যাশন ও এভান্ট গার্ড কারখানার শ্রমিকরা।

jagonews24

এই বিক্ষোভের কারণে প্রায় দেড় ঘণ্টা সড়ক বন্ধ থাকায় দুই পাশে প্রায় ৬ কিলোমিটার যানজট সৃষ্টি হয়।

শ্রমিক ও পুলিশ জানায়, গত ১ ফেব্রুয়ারি প্রায় ৭ হাজার শ্রমিকের ১ মাসের বেতন, শ্রমিক ছাঁটাই, টার্মিনেশন বেনিফিট না দিয়ে কারখানা বন্ধ ঘোষণা করা হয়। এরপর বেতন দেওয়ার জন্য কয়েকবার তারিখ দেওয়া হলেও শুধু বেতনের ৪২ শতাংশ দিয়েছে। পরে আর পুরো বেতন দেয়নি কারখানা কর্তৃপক্ষ। আজ সকালে এসব দাবিতে ইপিজেড পুরাতন জোনের প্রধান ফটকের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকেন তারা।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান বলেন, ‌‘খবর পেয়ে আমরা দ্রুত সময়ে ঘটনাস্থলে এসে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে চলে যেতে বলি। শ্রমিকরা না বুঝতে চাইলে পানি ছিটিয়ে তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়। বর্তমানে সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x