ভাতিজাকে জেতাতে নৌকার প্রার্থীকে নির্বাচন বর্জনের পরামর্শ এমপি’র

ভাতিজাকে জেতাতে নৌকার প্রার্থীকে নির্বাচন বর্জনের পরামর্শ এমপি’র
আসম ফিরোজ। ছবি: সংগৃহীত

ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের ডেকে সাংবাদিক সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য নৌকার প্রার্থীকে পরামর্শ দিলেন সাবেক চিপ হুইপ আসম ফিরোজ এমপি। ভাতিজাকে বিজয়ী করতে পটুয়াখালীর বাউফল উপজেলার চন্দ্রদ্বিপ ইউনিয়নের নৌকার প্রতিকের প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির আলী হাওলাদারকে আসম ফিরোজ এমপি এ পরামর্শ দেন।

তার এ সংক্রান্ত ৯ মিনিট ৪৮ সেকেন্ডের কথোপকথনের অডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক ভাইরাল হয়েছে। দলীয় প্রার্থীর বিপক্ষে এমপির এই বক্তব্য নেতাকর্মীদের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়েছে।

ওই অডিওতে নৌকার প্রার্থী আমির আলীকে উদ্দেশ্য করে আসম ফিরোজ বলেন, ‘ভোট যদি একেবারে স্বর্তর্স্ফুতভাবে হয় তুমি হবা না। এসময় নৌকার প্রার্থী এমপিকে উদ্দেশ্য করে বলেন, ‘শোনেন ভোট নিরপেক্ষ হলে আমি হবো।’ এরপর এমপি ফিরোজ অনেকটা উত্তেজিত হয়ে বলেন, ‘এসমস্ত কথাবার্তা আমাকে কইও না। তুমি স্বাস্থ্যগতভাবে ঠিক নাই। লেখাপড়া জানো না। তোমারে একবার সুযোগ দিছিলাম চেয়ারম্যান হইতে পার নাই। আলকাস মোল্লা (এমপির ভাতিজা) চেয়ারম্যান হইছে। ও মাস্টার্স পাশ করা ছেলে। ওর বউও মাস্টার্স পাস মেয়ে। ওর জন্য চন্দ্রদ্বীপের লোকজনের মধ্যে আনন্দ চলছে। এসময় নৌকার পক্ষে এক ব্যক্তি বলেন, হুইপ সাইবের ভাইর ছেলে বলে তাকে (আলকাস মোল্লাকে) মানুষ ভয় করে। এ কথা শেষ হতে না হতেই এমপি ফিরোজ উত্তেজিত হয়ে বলেন, এগুলো বলো কেন, বলে আমাকে ছোট করো কেন?নৌকা শেখ হাসিনা তোমাকে দিছে, কিন্তু আলকাস ভালো প্রার্থী। ও (আলকাস) গতবার বিদ্রোহী প্রার্থী ছিলো বলে এবছর ওকে মনোনয়ন দেয়া হয়নি। আমার কাছে ওর সম্পর্কে কোন বাজে কথা বলো না। আমার কাছে বাজে কথা বললে জুতা দিয়া পেটাবো।

ইউপি নির্বাচন ঘিরে গরম হচ্ছে রাজনীতি

এমপি ফিরোজের এই বক্তব্যর পর নৌকার প্রার্থী আমির আলী বলেন, তাহলে কি আমি ভোট বর্জন করেবো? এসময় আসম ফিরোজ বলেন, তুমি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। যদি তুমি সম্মান বাঁচাতে চাও তা হলে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি নেতাকর্মীদের ডাকো। নেত্রীকে ধন্যবাদ জানিয়ে বলবা, আমার স্বাস্থ্য খারাপ। তাই নির্বাচন থেকে সড়ে দাঁড়াতে চাই। যেহেতু আলকাস মোল্লা গতবার নির্বাচিত হইছে তাই আমি মনে করি উন্নয়নের জন্য তাকে ভোট দেয়া উচিৎ।১১ এপ্রিল ইউপি নির্বাচন শুরু

এমপি আসম ফিরোজের এই অডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর বাউফলে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সমালোচনা ঝড় বইছে। এ ব্যাপারে নৌকা প্রতিকের প্রার্থী আমির আলী হাওলাদার বলেন, ‘এমপির বাসায় বসে তার সাথে এ সংক্রান্ত কথাবার্তা হয়েছে। তখন আরও লোকজন ছিল। কে বা কারা সেই কথা রেকর্ড করেছে তা আমি জানি না। আমি নৌকা মার্কা নিয়ে শেষ পর্যন্ত মাঠে আছি, থাকবো এবং নিরপেক্ষ নির্বাচন হলে জিতবো ইনশাল্লাহ।’

এ ব্যাপারে আসম ফিরোজ এমপির বক্তব্য নিতে ফোন দিলে তিনি ফোন ধরেননি। এরপর তার মোবাইল নম্বরে খুদে বার্তা পাঠালেও তিনি সারা দেননি।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x