চট্টগ্রামে সিএন্ডএফ এজেন্টদের কর্মবিরতি 

চট্টগ্রামে সিএন্ডএফ এজেন্টদের কর্মবিরতি 
চট্টগ্রাম বন্দর। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বন্দরে কর্মরত সিএন্ডএফ এজেন্টরা বৃহস্পতিবার সকাল ৯টা থেকে কর্মবিরতি শুরু করেছে। সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সকালে ইত্তেফাককে জানানো হয়, ঘুষের টাকার অংক নিয়ে কথা কাটাকাটির জের ধরে মিথ্যা অভিযোগে কাসটমস হাউস কর্তৃপক্ষ একটি সিএন্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল করার প্রতিবাদে সকল সিএন্ডএফ কর্মবিরতি পালন করছে।

চট্টগ্রাম কাস্টমস হাউসের কমিশনার মোহাম্মদ ফখরুল আলম ইত্তেফাককে বলেন, শিগগিরই সিএন্ডএফরা কাজ শুরু করবেন বলে আশা করছি। সংশ্লিষ্টরা বিষয়টি দেখছেন। বিষয়টির আরও খোঁজখবর নেওয়ার প্রয়োজন আছে।

এদিকে চট্টগ্রামস্থ সিএন্ডএফ এসাসিয়েশনের যুগ্ম-সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু ইত্তেফাককে বলেন, গত বুধবার কাস্টম হাউসের ‘৮-এর বি’ শাখায় একটি পেপার এসেসমেন্টের সময় ঐ শাখার রাজস্ব কর্মকর্তা নিজামউদ্দিন সিএন্ডএফ-এর কাছে মোটা অংকের ঘুষ দাবি করে। এ নিয়ে উভয়পক্ষে কথা কাটাকাটি হয়। ঐ রাজস্ব কর্মকর্তা এ ব্যাপারে কাস্টমস হাউসের প্রশাসনিক শাখায় মিথ্যা অভিযোগ করে। এতে একটি সিএন্ডএফ-এর লাইসেন্স অন্যায়ভাবে বাতিল করা হয়। অথচ ১৫ দিন আগে বন্দরে অবৈধ সিগারেট ধরেছে। তাদের ব্যাপারে কর্তৃপক্ষ নিরব।

তিনি বলেন, সিএন্ডএফরা করোনার মধ্যে নিরবিচ্ছিন্ন কাজ করতে গিয়ে তাদের শত শত কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। এসাসিয়েশনের নির্বাহী কমিটির ১১ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছে। জাতির সেবায় এই ত্যাগের প্রতি কর্তৃপক্ষের ন্যূনতম ধন্যবাদ উচ্চারণও নেই। পক্ষান্তরে করা হচ্ছে মিথ্যা অভিযোগে লাইসেন্স বাতিল।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x