মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নিখোঁজ আবু ত্ব-হার মায়ের কাছে মুক্তিপণ দাবি

আপডেট : ১৭ জুন ২০২১, ২৩:৪২

নিখোঁজ ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের মায়ের কাছে ফোন দিয়ে মুক্তিপণ দাবি করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) দিবাগত রাতে আদনানের মা আজেদা বেগম এ তথ্য জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত রংপুরের ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ রয়েছেন গত ১০ জুন বৃহস্পতিবার থেকে। তার নিখোঁজের পরের দিন একটি নম্বর থেকে ফোন করে মুক্তিপণ দাবি করা হয়েছিল আদনানের মায়ের কাছে। আজেদা বেগম  সাংবাদিকদের বলেন, আমার ছেলের পুরানো একটি ফোন নম্বর ছিলো, যা অনেক দিন ধরেই বন্ধ রয়েছে। শুক্রবার বিকেলে হঠাৎ ওই নম্বর থেকে ফোন আসে। ফোনের অপর প্রান্ত থেকে মেহেদী হাসান নামের এক ব্যক্তি কথা বলেছেন আমার সঙ্গে। তিনি আমাকে একটি ইমো আইডি খুলতে বললে আমার মেয়ে আইডি খোলে। 

প্রিয় | ইন্টারনেট লাইফ

পরে শনিবার আবারো সেই নম্বর থেকে কল আসে। এরপর আমার ছেলে এবং তার তিন সঙ্গী ভালো আছে বলে জানায়। কিন্তু আমি জানতে চাই, সে কোথায় আছে এবং আমার ছেলেকে ফোন দাও আমি কথা বলব। তখন তারা আমার কাছে টাকা দাবি করছিল। বলেছে টাকা দিলে আমার ছেলেকে ছেড়ে দেবে। পরে আমি আমার ছেলের সঙ্গে কথা বলতে চাইলে তারা বলে, আপনারা বেশি কথা বলেন। এ কথা বলে ফোনটি কেটে দিয়ে বন্ধ করে দেয় তারা।

এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, ইন্টারনেটভিত্তিক নম্বর থেকে নিখোঁজ ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের মায়ের কাছে ফোন আসা মেহেদী হাসান পরিচয় দানকারী ব্যক্তির কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। হয়তো কোনো টাউট-বাটপার ফোন করে টাকা আদায়ের চেষ্টা করেছে।

গত ১০ জুন রংপুর থেকে ঢাকায় আসার পথে নিখোঁজ হন সোশ্যাল মিডিয়ায় আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। গত বৃহস্পতিবার দিবাগত রাত থেকে নিখোঁজ রয়েছেন বলে তার পরিবার অভিযোগ করেছে। জানা যায়, নিখোঁজ হবার সময় তার সাথে গাড়িচালকসহ আরও তিনজন সহকর্মী ছিলেন। সেই তিনজন সহকর্মী এবং গাড়িটিরও কোন খোঁজ এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে অভিযোগ করছেন আদনানের পরিবার।

ইত্তেফাক/জেডএইচডি