রাজশাহী জেলা যুবলীগ নেতার অক্সিজেন সিলিন্ডারের রমরমা ব্যবসা 

রাজশাহী জেলা যুবলীগ নেতার অক্সিজেন সিলিন্ডারের রমরমা ব্যবসা 
অক্সিজেন সিলিন্ডার। ছবি: সংগৃহীত

রাজশাহীতে জেলা যুবলীগের সহ-সভাপতির অক্সিজেন সিলিন্ডারের সিন্ডিকেট ব্যবসা রমরমা আকার ধারণ করেছে। অভিযোগ উঠেছে, যে অক্সিজেন স্বল্পতায় করোনায় আক্রান্ত মানুষ মারা যাচ্ছেন, সেই অক্সিজেন নিয়ে রাজশাহী শহরের অক্সিজেন সিলিন্ডার ব্যবসায়ী সিন্ডিকেট ‘স্পেক্ট্রা’ কোম্পানির রাজশাহী ডিপো ইনচার্জ ও ‘মীর টাইলসে’র স্বত্বাধিকারী ও রাজশাহী জেলা যুবলীগের সহ-সভাপতি আক্তারুল ইসলাম মিতুল রমরমা ব্যবসা করছেন।

করোনার দ্বিতীয় ঢেউ-এ ভারতীয় সীমান্তবর্তী জেলা রাজশাহীসহ দেশের সীমান্তবর্তী অন্যান্য জেলায় অক্সিজেন চাহিদা নাজুক অবস্থায় পৌঁছেছে। একদিকে করোনায় আক্রান্তের হার যেমন বাড়ছে, অন্যদিকে আইসিইউ ও অক্সিজেনের অভাবে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। এ সুযোগে মানুষকে জিম্মি করে অক্সিজেন সিলিন্ডার ব্যবসার লাগাম টানার দাবি উঠেছে।

ভুক্তভোগীরা জানান, আক্তারুল ইসলাম মিতুল রাজশাহী শহরের ঘোষপাড়ার মোড়ে অক্সিজেন সিন্ডিকেটের কার্যক্রম চালাচ্ছেন। প্রতিটি সিলিন্ডারসহ অক্সিজেনের দাম রাজশাহীতে যেখানে ভোক্তার বাসায় পৌঁছে দিয়ে দাম পড়ছে আট থেকে সাড়ে আট হাজার টাকা, সেখানে আক্তারুল ইসলাম মিতুল প্রতি সিলিন্ডার অক্সিজেন ২০ হাজার থেকে ২১ হাজার টাকায় বিক্রি করছেন।

অভিযোগ উঠেছে, ‘স্পেক্ট্রা’ কোম্পানির রাজশাহী ডিপো ইনচার্জ হয়েও ব্যক্তিগতভাবে আক্তারুল ইসলাম মিতুল রাজশাহীতে ‘মীর টাইলস’ নামের বিশাল ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন।

রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের (আরটিজেএ) সভাপতি মেহেদী হাসান প্রশাসনের সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করে নিজের ফেসবুক ওয়ালে লিখেছেন, ‘যে ব্যক্তি বা প্রতিষ্ঠান মানুষের নিঃশ্বাস নিয়ে সিন্ডিকেট করে এবং রাজনৈতিক পেশিশক্তি ব্যবহার করে কোটিপতি হচ্ছেন, তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিন।’ এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আক্তারুল ইসলাম মিতুলের মোবাইলে কয়েকবার ফোন করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x